২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ফিফার বর্ষসেরা লেভানোদস্কি

ভার্চুয়াল অনুষ্ঠানে লেভানোদস্কির নাম ঘোষণা করছেন ফিফা সভাপতি : এএফপি -

আবারো ফিফার বর্ষসেরা রবার্তো লেভানোদস্কি। গতপরশু রাতে সুইজারল্যান্ডের জুরিখে ফিফার ২০২১ সালের বর্ষসেরা পুরস্কার জয় করেন বায়ার্ন মিউনিখের এই পোলিশ স্ট্রাইকার। পিএসজির আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসি এবং লিভারপুলের মিসরীয় ফরোয়ার্ড মোহাম্মদ সালাহকে হারিয়ে এই ট্রফি জয় লেভানোদস্কির।
গত বছরের নভেম্বরে রেকর্ড সপ্তম ব্যালন ডি অর জিতেছিলেন মেসি। তখন সবার ধারণা জন্মেছিল, হয়তো ফিফা দ্য বেস্টও উঠবে মেসির হাতে। কিন্তু সেটি হয়নি। পরপর দ্বিতীয় বারের মতো বর্ষসেরা লেভানোদস্কি। ২০২০ সালের ৮ অক্টোবর থেকে ২০২১ সালের ৭ আগস্ট পর্যন্ত সময়ের পারফরম্যান্স বিবেচনায় এই পুরস্কার।
বর্ষসেরা কোচের পুরস্কার জিতেছেন চেলসির থমাস টুখেল, বর্ষসেরা গোলরক্ষক নির্বাচিত হয়েছেন চেলসিরই এডুয়ার্ডো মেন্ডি। মেন্ডি চ্যাম্পিয়ন্স লিগের ১৭ ম্যাচের ১৩টিতেই কোনো গোল হজম করেননি। আর বছরের সেরা গোলের পুরস্কার জিতেছে টটেনহ্যামের আর্জেন্টাইন মিডফিল্ডার এরিক লামেলা। মেয়েদের বর্ষসেরা হয়েছেন বার্সেলোনার অ্যালেক্সিয়া পুয়েতাস। ফিফা ফ্যান অ্যাওয়ার্ড পেয়েছেন ফিনল্যান্ড ও ডেনমার্কের সমর্থকরা। ফেয়ার প্লে ট্রফি গেছে ডেনমার্কের দখলে।
বিশেষ পুরস্কার রোনালদোর
গেলো মৌসুমটি নিজের মান অনুযায়ী খুব একটা ভালো কাটেনি পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোর। পাননি ব্যালন ডি অর ফিফা দ্য বেস্ট ট্রফি। এরপরও ১০৯ গোলের রেকর্ড ভেঙেছেন রোনালদো। এখন আন্তর্জাতিক ফুটবলের তার গোল ১১৫টি। এই রেকর্ডের স্বীকৃতিস্বরূপ বিশেষ পুরস্কার দেয়া হয়েছে পর্তুগিজ সুপারস্টারকে।
সেরা একাদশে মেসি রোনালদো
মেসি ও রোনালদোকে নিয়ে বর্ষসেলা একাদশ ঘোষণা করেছে ফিফা।
বর্ষসেরা একাদশ : গোলরক্ষক : জিয়ানলুইজি দোনারুম্মা, ডিফেন্ডার : ডেভিড আলাবা, রুবেন ডিয়াজ, লিওনার্দো বনুচ্চি, মিডফিল্ডার : জর্জিনহো, এনগোলো কান্তে, কেভিন ডে ব্রুইন। ফরোয়ার্ড : ক্রিশ্চিয়ানো রোনালদো, আর্লিং হালান্ড , রবার্ট লেভানোদস্কি ও লিওনেল মেসি ।


আরো সংবাদ



premium cement