২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

নতুন ভেনু বসুন্ধরা ক্রীড়া কমপ্লেক্স

-

বড় আকারের সংস্কার চলায় বঙ্গবন্ধু স্টেডিয়ামে এবার কোনো খেলাই আয়োজন সম্ভব নয়। তাই ঢাকার বাইরের স্টেডিয়ামই ছিল পেশাদার লিগ কমিটির পছন্দ। অবশ্য শেষ পর্যন্ত ঢাকাতেও খেলা হবে এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগের খেলা। লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস তাদের হোম ভেনু করেছে বসুন্ধরা ক্রীড়া কমপ্লেক্সকে। বসুন্ধরা আবাসিক এলাকার ‘এন’ ব্লকে অবস্থিত এই ক্রীড়া কমপ্লেক্সে অত্যাধুনিক ফুটবল স্টেডিয়াম নির্মাণ প্রায় শেষ পর্যায়ে। এখানেই ৩ ফেব্রুয়ারি থেকে হবে লিগের খেলা। ফলে বাংলাদেশ ফুটবল লিগের নতুন ভেনু হিসেবে অভিষেক হতে যাাচ্ছে ঢাকা শহরের মধ্যে অবস্থিত এই স্টেডিয়াম। গতকাল পেশাদার লিগ কমিটির সভায় মোট সাতটি স্টেডিয়ামকে এবারের লিগের ভেনু হিসেবে চূড়ান্ত করে। এর একটি এই বসুন্ধরা ক্রীড়া কমপ্লেক্স। ৩ ফেব্রুয়ারি থেকে ছয় মাঠে লিগ শুরু হলেও কুমিল্লার ধীরেন্দ্রনাথ স্টেডিয়ামের মাঠ প্রস্তুত হতে সময় লাগবে। তাই লিগের দ্বিতীয় রাউন্ড থেকে খেলা হবে কুমিল্লায়।
বসুন্ধরা ক্রীড়া কমপ্লেক্স শুধু বসুন্ধরা কিংসেরই হোম ভেনু। যদিও শেখ রাসেল ক্রীড়া চক্রও এই মাঠে তাদের হোম ম্যাচ খেলতে চায়। অন্য ছয় ভেনু হলো মুন্সীগঞ্জ, রাজশাহী, সিলেট, গোপালগঞ্জ, টঙ্গী ও কুমিল্লা স্টেডিয়াম। লে. শেখ জামাল ধানমন্ডি ক্লাব এবং সাইফ স্পোর্টিংয়ের হোম ভেনু মুন্সীগঞ্জ স্টেডিয়াম। কুমিল্লায় হোম ম্যাচ খেলবে মোহামেডান ও চট্টগ্রাম আবাহনী। রাজশাহী স্টেডিয়াম বাংলাদেশ পুলিশ দলের হোম। টঙ্গীর আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়াম স্বাধীনতা ক্রীড়া সঙ্ঘ, রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি এবং উত্তর বারিধারার নিজস্ব ভেনু। সিলেট ঢাকা আবাহনী এবং গোপালগঞ্জ মুক্তিযোদ্ধার হোম ভেনু।
লিগে বিদেশী রেফারি এবং ডাগ আউটে বাফুফে কর্মকর্তাদের না থাকার বিষয়ে কোনো সিদ্ধান্ত নিতে পারেনি লিগ কমিটি। লিগের পর বিপিএল ক্লাবগুলোর অনূর্ধ্ব-১৮ দল নিয়ে সিঙ্গেল লিগ হওয়ার কথাও জানান পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শেদী।


আরো সংবাদ



premium cement