২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

মালয়েশিয়াকে উড়িয়ে দিলো রুমানারা

ম্যাচসেরা ট্রফি হাতে রুমানা আহমেদ : বিসিবি -

মেয়েদের ক্রিকেটে আইসিসি টি-২০ র্যাঙ্কিংয়ে বাংলাদেশ ৯ম, মালয়েশিয়া ৩৩তম। ব্রাজিল, জার্মানির মতো ফুটবল পাগল দেশগুলোও টি-২০ র্যাঙ্কিংয়ে মালয়েশিয়ার ওপরে। স্বাভাবিকভাবেই বাংলাদেশের মেয়েদের বিপক্ষে কঠিন পরীক্ষা দিতে হয়েছে মালয়েশিয়াকে। কমনওয়েলথ গেমস বাছাই পর্বে নিজেদের প্রথম ম্যাচে মালয়েশিয়াকে কোনো পাত্তাই দেয়নি বাংলাদেশের জাতীয় মহিলা ক্রিকেট দল। টি-২০ ফরম্যাটের ম্যাচে গতকাল বাংলাদেশ ৮ উইকেটে হারিয়েছে মালয়েশিয়া মহিলা দলকে। আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে কেনিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ।
কুয়ালালামপুরের কিন্নারা অ্যাকাডেমি ওভালে টস জিতে ফিল্ডিং করতে নামে নিগার বাহিনী। বল হাতে পেয়েই স্বাগতিক ব্যাটারদের চেপে ধরে বাংলাদেশ। নিয়ন্ত্রিত বোলিংয়ে ২০ ওভারে ৯ উইকেটে মাত্র ৪৯ রান করতে পারে মালয়েশিয়া। দলের পক্ষে দু’ব্যাটার দুই অঙ্কের কোটা স্পর্শ করতে পারেন। অধিনায়ক উইনিফ্রেড দুরাইসিংগাম ১২ ও ম্যাস এলিসা ১১ রান করেন। বল হাতে বাংলাদেশের পক্ষে দু’টি করে উইকেট নেন অভিষিক্ত সুরাইয়া আজমিন ও রুমানা আহমেদ। ১টি করে উইকেট নেন সালমা খাতুন-নাহিদা আক্তার ও রিতু মনি।
৫০ রানের সহজ টার্গেটে খেলতে নেমে ভালো সূচনাই পায় বাংলাদেশ। ৫ ওভারে ৩৮ রান যোগ করেন দুই ওপেনার শারমিন সুলতানা ও মুরশিদা খাতুন। শারমিন ১৯ বলে ৪টি চার ও ১টি ছক্কায় ২৮ এবং মুরশিদা ১৬ বলে ১ বাউন্ডারিতে ১৪ রান করেন। দলীয় ৪৪ রানের মধ্যে দুই ওপেনারের বিদায়ের পর দলের জয় নিশ্চিত করেন অধিনায়ক নিগার সুলতানা ৩* ও ফারজানা হক ৭*। ম্যাচ সেরা হন বাংলাদেশের রুমানা আহমেদ।
ম্যাচে ৭ রান করে হাজার (১০০৫) ক্লাবে ঢোকেন ফারজানা হক।


আরো সংবাদ



premium cement