২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বিসিবি এখন ইতিহাস : রোডস

-

স্টিভ রোডস আবারো এসেছেন বাংলাদেশে। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পরামর্শকের ভূমিকায়। পুরোনো মানুষদের সাথে দেখা হচ্ছে কথা হচ্ছে। কিন্তু বিসিবি প্রসঙ্গ তুলতে চাইলেন না। জানালেন এটা এখন ইতিহাস।
বাংলাদেশ ছাড়াটা তার কাছে ছিল বিভীষিকাময়। ২০১৯ বিশ্বকাপে দল ভালো করতে পারেনি বলে বরখাস্ত হতে হয়েছিল তাকে। দোষের বোঝা মাথায় নিয়ে ছাড়তে হয়েছিল বাংলাদেশ। কিন্তু পরিসংখ্যান ঘাটলে রোডস টাইগার ক্রিকেটের সেরা কোচদের কাতারেই পড়ে। তার বিদায়ে বিসিবির যে ভূমিকা ছিল সেসব আর মনে করতে চান না।
গতকাল বললেন, ‘আসলে আমি বিসিবিকে নিয়ে কোনো আলোচনা তুলে আনতে চাই না। এটা এখন ইতিহাস। আপনি যদি বিশ্বকাপের দিকে দেখেন, পাকিস্তান ছাড়া সব ম্যাচেই আমরা ভালো খেলেছি। এমনকি ইংল্যান্ড ও ভারতের বিপক্ষেও একটা সময় পর্যন্ত ভালো খেলছিলাম। এটা বাংলাদেশের জন্য ধ্বংসাত্মক আসর ছিল না। ভালো-মন্দ মেশানো ছিল। আমাদের ভালো কিছু জয় ছিল। আমরা নিউজিল্যান্ডকে চাপে ফেলেছিলাম। মানুষ যেমন মনে করে এটা এত খারাপ আসর ছিল না। যেকোনো পদ বা চাকরি ছাড়া নিয়ে মানুষের অনেক কথা থাকে।’ বিসিবির কথা আর মনে না করতে চাইলেও বাংলাদেশের মানুষ ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স নিয়ে তার উক্তি, ‘এখানে ফিরে ভালো লাগছে। বাংলাদেশে ফিরে সম্মানিত বোধ করছি। উপভোগ করছি।’


আরো সংবাদ



premium cement