২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ঘুরে দাঁড়াতে চায় রকিবুলরা

-

ব্যাটারদের চরম ব্যর্থতায় লজ্জার হার দিয়ে অনূর্ধ্ব-১৯ ওয়ানডে বিশ্বকাপে যাত্রা শুরু করল বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। সেন্ট কিটসে ‘এ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে যুবারা সাত উইকেটে হেরেছে ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের কাছে। তবে পরের ম্যাচে ঘুরে দাঁড়াতে চায় রকিবুল হাসান বাহিনী। ম্যাচের পর বলেন, ‘আমাদের ব্যাটিংয়ে উন্নতি করতে হবে। আশা করছি পরের ম্যাচে ঘুরে দাঁড়াতে পারব। দু তিনজন ব্যাটার ভালো ব্যাট করেছে। মূল ব্যাটাররা পারফর্ম করতে পারলে অনেক ভালো করতে পারব।’ আগামী ২০ জানুয়ারি গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে কানাডার মুখোমুখি হবে বাংলাদেশের যুবারা।
রকিবুল যোগ করেন, ‘বোলিং আমরা ভালো করেছি, উইকেট থেকে সহায়তা পেয়েছি। তাই বোলিং ও ফিল্ডিং ইউনিট নিয়ে আমি খুশি। আমাদের ব্যাটিংয়ে নজর দিতে হবে এবং উন্নতি করতে হবে। আরো দু’টি ম্যাচ আছে, দু’টি ম্যাচই জিতে পরের পর্বে কোয়ালিফাই করতে হবে। আর এ জন্য আমাদের সেরা ক্রিকেটই খেলতে হবে।’
সেন্ট কিটসে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ । ২৪.২ ওভারে ৫১ রানে নবম ব্যাটার হিসেবে প্যাভিলিয়নে ফিরেন অধিনায়ক রাকিবুল হাসান (০)। ইনিংস গুটিয়ে যাওয়া সময়ের ব্যাপার হলেও সেটি হতে দেননি শেষ দুই ব্যাটার নাইমুর রহমান ও রিপন মণ্ডল। শেষ উইকেটে ইংল্যান্ডের বোলারদের ঘাম ঝড়িয়েছেন তারা। ৩৬তম ওভারে দলীয় ৯৭ রানে আউট হন নাইমুর।
জয়ের জন্য ৯৮ রানের সহজ টার্গেট স্পর্শ করতে বেগ পেতে হয়নি ইংল্যান্ডকে। ২৬ রানে দুই উইকেট পতনের পর ১৪৯ বল বাকি রেখে জয় নিশ্চিত করে ইংলিশরা। ওপেনার জ্যাকব বিথেল সর্বোচ্চ ৪৪ রান করেন। বাংলাদেশের রাকিবুল-রিপন একটি করে উইকেট নেন।


আরো সংবাদ



premium cement