২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

চ্যাম্পিয়ন বাংলাদেশের এই দশা!

-

যে আত্মবিশ্বাস নিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলতে গেল টাইগার যুবারা, তার কিয়দংশও দেখাতে পারেনি ওয়েস্ট ইন্ডিজের বাসেটেরেতে। যুব ওয়ানডের ১৩৮৮ নাম্বার ম্যাচটি কি শেলের মতো বিঁধবে যুবাদের অন্তরে। ইংল্যান্ডের বিপক্ষে অসহায় আত্মসমর্পণ ছাড়া আর কী বলা যায়। শেষ দিকে রিপনের একার লড়াইয়ে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশের সংগ্রহ ৩৫.২ ওভারে ৯৭ রানে অল আউট হয়।
আইচ মোল্লøা-রকিবুল-মাহফিজুল-আরিফুল-মেহরবরা যে ঝলক দেখিয়েছেন বিগত দিনগুলোতে তার সিকি ভাগও মেলেনি গতকাল নিজেদের প্রথম ম্যাচে। শুরু থেকে শেষ পর্যন্ত লাগাতার উইকেট বিলিয়ে এসেছেন ব্যাটাররা। দুই অঙ্কের ঘরে যেতে কাঠখড় পোড়াতে হয়েছে যুবাদের। ৫০ ওভারের ম্যাচে এতটা হতাশাজনক পারফরম্যান্স আর কখনো করেনি বাংলাদেশ জাতীয় অনূর্ধ্ব-১৯ দল।
টস জিতে ব্যাটিং নিয়ে একটা ভালো কিছুর ইঙ্গিত দিচ্ছিল অধিনায়ক রকিবুল হাসান। কিন্তু ইংল্যান্ডের বোলারদের সাথে কিছুতেই পেরে উঠছিলেন না বাংলাদেশের ব্যাটাররা। বিশেষ করে প্রতিপক্ষের উইকেটকিপার হরটন ৬টি দর্শনীয় ক্যাচ নিয়ে ফেরালেন ৬ ব্যাটারকে। আইচ মোল্লা (১৩) ও মেহরব (১৪) এই দু’জনই যেতে পেরেছিলেন দুই অঙ্কের ঘরে। তবে শেষ দিকে রিপনের সাহসী লড়াইয়ে ছেড়ে যান আইচ ও মেহেরবকে। করলেন করলেন ৫ চার ও এক ছয়ে ৪১ রান। দুই ওপেনার মাহফিজুল ও আরিফুল করলেন ৩ ও ৪। খালি হাতে ফিরলেন প্রান্তিক ও অধিনায়ক রকিবুল। উইকেটকিপার ফাহিম ১, আশিকুর ৯, আব্দুল্লাহ ৪ রান করলেন।
২২.৫ ওভারে কোনোমতে ৭ উইকেটে দলীয় ৫০ রান পূর্ণ করে বাংলাদেশ। পুরো খেলায় আশিক ও মেহরব দু’টি করে বাউন্ডারি হাঁকাতে পেরেছেন। একটি বাউন্ডারি হাঁকিয়েছেন আইচ মোল্লøা। ১৩তম ওভারের শেষ বলে আসে প্রথম বাউন্ডারি। ৫১ রানে ৯ উইকেট হারানোর পর শেষের দিকের দুই ব্যাটার নাইমুর ও রিপন মণ্ডল রান বাড়ানোর চেষ্টা করেন। ২৮.৪ ওভারে ইনিংসে প্রথম ছক্কাটি হাঁকান রিপন।
ইংল্যান্ড দলের পেসার জশুয়া বয়ডেন নিয়েছেন ৪ উইকেট। দু’টি থমাস এসপিনওয়ালের, একটি করে নিয়েছেন জেমস সালেস, টম প্রেস্ট ও ফাতে সিং।


আরো সংবাদ



premium cement