২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বাছাইপর্ব উতরাতে আত্মবিশ্বাসী নিগাররা

-

প্রথমবারের মতো কমনওয়েলথ গেমসে অন্তর্ভুক্ত হয়েছে মহিলা ক্রিকেট। মালয়েশিয়ায় আগামীকাল থেকে শুরু হবে বাছাইপর্ব। সে বাধা অতিক্রম করে বার্মিংহামে ৯ জুলাই থেকে শুরু হতে যাওয়া আইসিসি কমনওয়েলথ গেমস চূড়ান্ত পর্বে যোগ্যতা অর্জন করতে আত্মবিশ্বাসী নিগার সুলতানা জ্যোতি বাহিনী।
কুয়ালালামপুরের কিনারা ওভালে লড়াই করবে বাংলাদেশ, কেনিয়া, মালয়েশিয়া, স্কটল্যান্ড ও শ্রীলঙ্কা। বার্মিংহামে টি-২০ টুর্নামেন্টে ইতোমধ্যে জায়গা করে নিয়েছে অস্ট্রেলিয়া-বার্বাডোজ-ইংল্যান্ড-ভারত-নিউজিল্যান্ড-পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকা। এই সাতটি দলের সাথে যোগ হবে বাছাইপর্বের চ্যাম্পিয়ন দল। আগামীকাল ১৮ জানুয়ারি কেনিয়ার বিপক্ষে বাংলাদেশের প্রথম ম্যাচ। ১৯ জানুয়ারি মালয়েশিয়ার বিপক্ষে দ্বিতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ। ২৩ ও ২৪ জানুয়ারি শেষ দুই ম্যাচে স্কটল্যান্ড ও শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে বাংলাদেশ।
বাংলাদেশ দলের অধিনায়ক নিগার সুলতানা বলেন, ‘আমরা অনেক আত্মবিশ্বাসী। ভালোভাবে প্রস্তুতি নিয়েছি, গত কয়েক মাস ধরে বিভিন্ন কন্ডিশনে খেলেছি। সাম্প্রতিক সময়ে আমাদের মিডল অর্ডার ছিল অসাধারণ। এটা টি-২০ টুর্নামেন্ট, আশা করি ওপেনিং ব্যাটসম্যানরা দ্রুত রান তুলবে। সমন্বিত প্রচেষ্টার ফসল ভালো হবে।’ স্বাগতিক ইংল্যান্ডের সাথে আগেই মূল পর্বনিশ্চিত করেছে। বাকিরা ২০২১ সালের ১ এপ্রিল পর্যন্ত টি-২০ র্যাংকিংয়ে শীর্ষ ছয় দল।

 


আরো সংবাদ



premium cement