২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

শিরোপা ধরে রাখাই বাংলাদেশের লক্ষ্য

-

আজ থেকে আসা শুরু অতিথি দলগুলোর। প্রথম দল হিসেবে আসছে নেপাল। আগামীকাল ঢাকায় পদার্পণ ভারত, ভুটান ও শ্রীলঙ্কার। ১১-২২ ডিসেম্বর ঢাকার কমলাপুর বীরশ্রেষ্ঠ শহিদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে অনূর্ধ্ব- ১৯ মহিলা সাফ। এই আসরে অংশ নিতেই দলগুলোর আসা। ২০১৮ সালে ভুটানের মাটিতে প্রথম অনূর্ধ্ব-১৮ মহিলা সাফের চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। সেই আসর এবার এএফসির নির্দেশে অনূর্ধ্ব-১৯ বয়সীদের। নিজ মাঠে খেলা। সাথে গতবারের শিরোপা জয়ী। তাই এবারো সেই শ্রেষ্ঠত্ব ধরে রাখতেই মাঠে নামবে মারিয়া, মনিকা, তহুরা , আঁখিরা। জানান কোচ গোলাম রাব্বানী ছোটন। পাঁচ দলের সিঙ্গেল লিগ শেষে পয়েন্ট তালিকার সেরা দুই দল খেলবে ফাইনালে।
২০১৭ সালের অনূর্ধ্ব-১৫ মহিলা সাফের চ্যাম্পিয়ন দলের সদস্য মারিয়া-মনিকা , বড় শামসুন্নাহাররা। তাদের সাথে যোগ হবেন ২০১৯ সালে অনূর্ধ্ব-১৫ সাফে রানার্সআপ বাংলাদেশ দলের রেহেনা, প্রান্তি, ছোট শামসুন্নাহার, কোহাতি কিসকু, সোহাগী কিসকু, উন্নতি ও রিপারা। বয়স থাকায় সিনিয়র ফুটবলার মারজিয়াও খেলার সুযোগ পাচ্ছেন। ফলে দলটি আরো শক্তিশালী। জানান কোচ। তবে বাজে পারফরম্যান্সের জন্য দলে নেই স্টপার ব্যাক নাজমা।
আগের অনূর্ধ্ব-১৮ সাফে বাংলাদেশ ফাইনালে নেপালকে হারিয়েই শিরোপা জিতেছিল। ফাইনালের গোলদাতা ছিলেন মাছুরা পারভীন। এবার ১১ ডিসেম্বর সেই নেপালের বিপক্ষেই প্রথম ম্যাচ ছোটন বাহিনীর। যেকোনো টুর্নামেন্টে জয়ে শুরু করা মানে লক্ষ্যের পথে বেশ এগিয়ে যাওয়া। ছোটনও চান জয়ে সাফ শুরু করতে। তবে তার লক্ষ্য লিগ পর্বের সব ম্যাচেই পূর্ণ পয়েন্ট পেতে। জানান, ‘আমরা শুধু প্রথম খেলাতেই নয়, জিততে চাই প্রত্যেক ম্যাচেই।’ যোগ করেন নিজ মাঠে খেলা। তার উপর বাংলাদেশ সর্বশেষ অনূর্ধ্ব-১৮ সাফের চ্যাম্পিয়ন। তাই আমাদের লক্ষ্য ট্রফি ধরে রাখা। সে লক্ষ্যেই ৩০ অক্টোবর থেকে শুরু হয়েছে ক্যাম্প।
অবশ্য ছোটন বাহিনীর পক্ষে এই টুর্নামেন্টের আগে প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ হয়নি। নানা প্রতিবন্ধকতায় বাফুফে পারেনি প্রস্তুতি ম্যাচের আয়োজন করতে। সে নিয়ে অবশ্য এখন আর মাথাব্যথা নেই ছোটনের। ‘যা করা যায়নি সে নিয়ে আর কথা বলতে চাই না। তবে কাম্পে থাকা সিনিয়রদের সাথে ম্যাচ খেলেছে অনূর্ধ্ব-১৯ ফুটবলাররা। ’ আসরে বাংলাদেশের জন্য বড় চ্যালেঞ্জ হতে পারে ভারত ও নেপাল। তবে ছোটনের মতে, আমার কাছে সবাই শক্তিশালী প্রতিপক্ষ। অবহেলা করার সুযোগ নেই ভুটান ও শ্রীলঙ্কাকে।


আরো সংবাদ



premium cement
হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের বগুড়ায় গ্যাসের চুলার আগুনে বৃদ্ধা নিহত বগুড়ায় ধানের জমিতে পানি সেচ দেয়া নিয়ে খুন জিআই স্বীকৃতির সাথে গুণগত মানের দিকেও নজর দিতে হবে : শিল্পমন্ত্রী অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ সখীপুরে সাবেক ও বর্তমান এমপির সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ তীব্র গরমের জন্য আওয়ামী লীগ সরকার অন্যতম দায়ী : মির্জা আব্বাস সৈয়দপুরে জামায়াতের উদ্যোগে সালাতুল ইসতিসকার নামাজ আদায় জিম্বাবুয়ে সিরিজের শুরুতে না থাকার কারণ জানালেন সাকিব ঝালকাঠিতে গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল

সকল