২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

কোয়ার্টারে শেখ জামালও

-

শেখ রাসেল ১ : ১ শেখ জামাল
উত্তর বারিধারা ১ : ১ বিমানবাহিনী

দিনের প্রথম ম্যাচে ১-১ গোলের খেলা শেষ করা উত্তর বারিধারা ও বাংলাদেশ বিমান বাহিনীর। আর তাতেই রিভেইরা স্বাধীনতা কাপের ‘বি’ গ্রুপ থেকে কোয়ার্টার ফাইনালে যাওয়া নিশ্চিত হলো লে. শেখ জামাল ধানমন্ডি ক্লাবের। আগেই শেষ আঠে উঠা হয় শেখ রাসেল ক্রীড়া চক্রের। গতকাল কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে রাতের ম্যাচে শেখ জামালের সাথে ১-১ গোলে ড্র করে শেখ রাসেল। ফলে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবেই আসরের কোয়ার্টার ফাইনালে উন্নীত হলো শেখ রাসেল। আর রানার্সআপ হয়ে শেষ আটে ঠাঁই শেখ জামালের। শেষ আটের ম্যাচে শেখ রাসেলকে খেলতে হবে ‘ডি’ গ্রপ রানার্সআপ দলের সাথে। আর শেখ জামাল পাচ্ছে ‘ডি’ গ্রুপ চ্যাম্পিয়নকে।
২৭ মিনিটে শাহীন মিয়ার দর্শনীয় শটে এগিয়ে যায় শেখ জামাল। কানাডা প্রবাসী রাহবার খানের পাস থেবে বল পান শাহীন। এরপর বক্সের উপর থেকে শটে বল পাঠান তিনি। অবশ্য দুই মিনিট পরেই ইসমায়েল রুটি তাবারেজের গোলে সমতা। তা বিপক্ষ গোলরক্ষককে কাটিয়ে। পর্তুগিজ ফুটবলারটিকে বল দিয়েছিলেন ব্রাজিলিয়ান এইলটন মাচাদো।
প্রথম ম্যাচে ৫০ মিনিটে দুরূহ কোণ থেকে জুয়েল মিয়ার বাম পায়ের ভলিতে এগিয়ে যায় বিমানবাহিনী। ৮২ মিনিটে পেনাল্টি থেকে ম্যাচে ফেরে উত্তর বারিধারা। বক্সে হাফিজুর রহমানের হ্যান্ডবল হলে স্পট কিক থেকে সমতা আনেন বারিধারার উজবেক ফুটবলার ইভগেনলি কুচনেভ। ৮৮ মিনিটে মারুফের শট পোস্ট লাগলে জয় বঞ্চিত উত্তর বারিধারা।


আরো সংবাদ



premium cement