২১ জানুয়ারি ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জমাদিউস সানি ১৪৪৩
`

মোহামেডানকে হারিয়ে দিলো সেনাবাহিনী

সেনাবাহিনী ২:১ মোহামেডান; সাইফ স্পোর্টিং ৩ : ২ মুক্তিযোদ্ধা
-

ফেডারেশন কাপের বাছাই পর্বে সেনাবাহিনীর রেকর্ড আছে প্রিমিয়ারের বড় ক্লাবকে হারানোর। এবার স্বাধীনতা কাপে তাদের জয় মোহামেডানের বিপক্ষে। গতকাল কমলাপুর স্টেডিয়ামে সেনাবাহিনী ২-১ গোলে হারায় মোহামেডানকে। এই জয়ে কোয়ার্টার ফাইনালে খেলার সম্ভাবনা উজ্জ্বল হলো সেনা সদস্যদের। কাল তাদের পক্ষে দুই গোল করেন ১৮ মিনিটে রঞ্জু ও ইমন। ৯৫ মিনিটে মোহামেডানের পক্ষে ব্যবধান কমান রাকিব। সেনাবাহিনী এখন মুক্তিযোদ্ধার বিপক্ষে জিতলে চলে যাবে শেষ আটে।
সাইফের তিন দেশী গোলদাতা
রিভেইরা স্বাধীনতা কাপ ফুটবলে গতকাল টানা দ্বিতীয় জয় পেয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব। গতকাল কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে তাদের ৩-২ গোলের জয় মুক্তিযোদ্ধার বিপক্ষে। সাইফের এই তিন গোলই স্থানীয় ফুটবলারদের।
১৮ মিনিটে নাইজেরিয়ান সানডে উদোর পাস থেকে গোল করেন জাতীয় দলের ফুটবলার ফয়সাল আহমেদ ফাহিম। ১৬ মিনিটে এমেকা অবশ্য দু’বারের চেষ্টাতেও পরাস্ত করতে পারেননি মুক্তিযোদ্ধার কিপার রাজীবকে। ৪১ মিনিটে এই এমেকার সাথে ওয়ান-টু করে ব্যবধান বাড়ান রাইট ব্যাক নাসিরুল ইসলাম। ৭৬ মিনিটে মুক্তিযোদ্ধার সাজন মিয়া লাল কার্ড পাওয়ার আগে ৪৭ মিনিটে সাইফের এমেকার শট ক্রসবারে প্রতিহত হয়। ৮১ মিনিটে ক্রুসিয়ানির দলের তৃতীয় গোল আদায় সাজ্জাদ হোসেনের চমৎকার প্লেসিংয়ে। উজবেক ফুটবলা গফুরভ দিয়েছিলেন পাসটি।
মুক্তিযোদ্বা শুরু থেকেই গোলের চেষ্টা চালাতে থাকে। তাদের মিসরীয় দীর্ঘদেহী স্ট্রাইকার আহমেদ আয়মান নিজেকে প্রমাণ করতে ব্যর্থ হওয়ায় এই দশা। এর পরও ৮৭ মিনিটে গোলের দেখা পায় মুক্তিযোদ্ধা। দিদারের ফ্রি-কিকে জাপানি মিসাওয়ার প্লেসিংয়ে বল জালে। এরপর ইনজুরি টাইমে নাসির বক্সে ফাউল করেন মিসাওয়াকে। রেফারি মিজানুর রহমানের দেয়া পেনাল্টি থেকে গোল করেন মিসাওয়া। একেবারে শেষ মিনিটে আহমেদ আয়মানের শট সাইফের ডিফেন্ডার ঠেকালে জয় নিশ্চিত হয় সাইফের।
মোহামেডানের বিপক্ষে সেনাবাহিনীর এই জয়ে জমে উঠেছে সি গ্রুপের লড়াই। কোয়ার্টারে মোহামেডানকে এখন জিততে হবে সাইফের বিপক্ষে। আর সাইফের দরকার ড্র। টানা দুই ম্যাচ হেরে আসর থেকে বিদায় নিয়েছে মুক্তিযোদ্ধা।
আজ সন্ধ্যা পৌনে ৬টায় রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি খেলবে স্বাধীনতা ক্রীড়া সঙ্ঘের সাথে।


আরো সংবাদ


premium cement