২৯ জানুয়ারি ২০২২, ১৫ মাঘ ১৪২৮, ২৫ জমাদিউস সানি ১৪৪৩
`

নিজ মাঠে পিএসজির প্রথম ড্র

-

লিওনেল মেসি ও কিলিয়েন এমবাপ্পের মতো খেলোয়াড় থাকতেও অলিম্পিক জিমন্যাস্ট ক্লাব নিসের বিরুদ্ধে জিততে পারেনি পিএসজি। লিগ ওয়ানে গত বুধবার রাতে স্বাগতিকরা গোলশূন্য ড্র করে নিসের সাথে। চলতি মৌসুমে ঘরের মাঠে এটি প্যারিস সেন্ট জার্মেইয়ের প্রথম ড্র। মেসির খেলার কথা না থাকলেও তিনি খেলেছেন। একই রাতে লা লিগায় করিম বেনজেমার গোলে জয়ের মাধ্যমে নিজেদের শীর্ষস্থান ধরে রেখেছে রিয়েল মাদ্রিদ। অপর দিকে প্রিমিয়ার লিগে মোহাম্মদ সালাহ’র দুই গোলে বড় ব্যবধানে জয় পেয়েছে লিভারপুল।
ইনজুরির কারণে বুধবার রাতে স্বাগতিক প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) একাদশে ছিলেন না ব্রাজিলিয়ান তারকা নেইমার। আক্রমণ ভাগে মেসির সথে ছিলেন কিলিয়ন এমবাপ্পে ও অ্যাঞ্জেল ডি মারিয়ারা। শুরু থেকে মাঠ দখলেই ছিল স্বাগতিকদের। তবে একপর্যায়ে বলের দখল নিয়ে পিএসজির ডিফেন্স দেয়াল ভাঙতে বেশ কয়েকটি আক্রমণ চালায় নিস। কিন্তু শেষ পর্যন্ত গোলশূন্য ফলাফলে ম্যাচ ড্র। অবশ্য শিরোপাপ্রত্যাশী প্যারিসের ক্লাবটি এ পর্যন্ত ১৬ ম্যাচে ১৩ ও দুই ড্রতে ৪১ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে।
বেনজেমার গোলে রিয়েল মাদ্রিদের জয়
লালিগায় নিজেদের শেষ পাঁচ ম্যাচে জয়ের ধারা অব্যাহত রেখেছে রিয়েল মাদ্রিদ। একই সাথে গ্রুপপর্বে চলতি মৌসুমে ১৫ ম্যাচে ১১ জয়ে সর্বোচ্চ ৩৬ পয়েন্ট নিয়ে নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণে সক্ষম হয়েছে স্প্যানিশ ফুটবল ক্লাবটি। কার্লো আনচেলত্তির শিষ্যরা গত বুধবার রাতে সফরকারী অ্যাথলেটিক ক্লাবকে ১-০ গোলে হারিয়েছে। স্বাগতিকদের পক্ষে একমাত্র গোলটি করেন করিম বেনজেমা।
সালাহ’র দুই গোলে লিভারপুলের বড় জয়
ইংলিশ প্রিমিয়ার লিগে মোহাম্মদ সালাহ’র দুই গোলে ৪-১ বড় ব্যবধানে স্বাগতিক এভারটনকে হারিয়েছে লিভারপুল। এই জয়ের মধ্য দিয়ে পয়েন্ট টেবিলে বেশ উন্নতি হয়েছে ইংল্যান্ডের দলটির। ১৪ ম্যাচে ৯ জয় ও চার ড্রয়ে ৩১ পয়েন্ট নিয়ে লিভারপুলের অবস্থান তৃতীয়। সমান ম্যাচে ১০ জয়ে এক পয়েন্ট বেশি নিয়ে পয়েন্ট টেবিলে দ্বিতীয় ম্যানচেস্টার সিটি এবং ৩৩ পয়েন্ট নিয়ে চেলসি আছে শীর্ষে। লিগে অপর ম্যাচে সফরকারী চেলসি ২-১ গোলে হারিয়েছে ওয়াটফোর্ডকে। আর ম্যানচেস্টার সিটির কাছে ২-১ গোলের ব্যবধানে হেরেছে অ্যাস্টন ভিলা।
গত বুধবার রাতের ম্যাচে লিভারপুলের পক্ষে প্রথম গোলটি করেন জর্ডান হ্যান্ডারসন, ম্যাচের ৯ মিনিটে। পরে ১৯ ও ৬৪ মিনিটে দু’টি গোল করেন মোহাম্মদ সালাহ।
এ দিকে ইতালিয়ান সেরি আ লিগে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা নাপোলির সাথে সাসউলোর ম্যাচটি ২-২ গোলে বুধবার ড্র হয়েছে। আর এসি মিলান ৩-০ গোলের বড় ব্যবধানে হারিয়েছে স্বাগতিক জেনোয়াকে। এ পর্যন্ত ১৫টি ম্যাচ খেলে ১১ জয় ও তিন ড্রয়ে গ্রুপপর্বে শীর্ষে থাকা নাপোলির পয়েন্ট ৩৬। সমান ম্যাচে এক পয়েন্ট কম নিয়ে তালিকার দুইয়ে আছে এসি মিলান। আর মিলান থেকে এক পয়েন্ট কমে (৩৪) টেবিলের তিনে
আছে ইন্টার।


আরো সংবাদ


premium cement