২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ঝক্কি শেষে ফিরেই কোয়ারেন্টিনে

-

প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপ নিশ্চিত করে দেশে ফিরেছে বাংলাদেশ মহিলা ক্রিকেট দল। জিম্বাবুয়ে থেকে সফল মিশন শেষ করে গতকাল ঢাকায় ফিরেন নিগার সুলতানা জ্যোতি-সালমা- রোমানারা। জিম্বাবুয়ে থেকে দেশে ফেরার পর বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হচ্ছে মহিলা দলের সদস্যদের। বিসিবির পাঠানো ভিডিওতে মহিলা ক্রিকেট দলকে বিমানবন্দরের গেট দিয়ে বের হতে দেখা যায়। বিমানবন্দরেই ফটোসেশন করেছে দল। বিসিবি জানিয়েছে, পুরো দলকে ৫-১৪ দিন পর্যন্ত প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে।
করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের কারণে প্রায় তিন দিনের লম্বা ভ্রমণের পর গতকাল দুপুরে দেশে ফিরতে পারলেন তারা। গত ২৮ নভেম্বর জিম্বাবুয়ে থেকে দেশের উদ্দেশে রওনা হয় মহিলা দল। নামিবিয়া থেকে ওমানের মাসকাট হয়ে দেশে ফিরতে হয়েছে তাদের।
বিশ্বকাপ বাছাইপর্ব খেলতে নভেম্বরের শুরুতে জিম্বাবুয়ে সফরে যায় নিগার সুলতানার নেতৃত্বে বাংলাদেশ মহিলা ক্রিকেট দল। সেখানে প্রথমে স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের সব ক’টি ম্যাচই জেতে নিগার সুলতানা জ্যোতি বাহিনী, যা বিশ্বকাপ বাছাইয়ের জন্য দেয় বাড়তি আত্মবিশ্বাস। পরে বাছাই পর্বের ম্যাচ খেলতে নেমে প্রথম ম্যাচেই পাকিস্তানকে হারিয়ে নিজেদের মিশন শুরু করেন বাংলার বাঘিনীরা। পরের ম্যাচে যুক্তরাষ্ট্রকে হারিয়ে আরো এক ধাপ এগিয়ে যায়। কিন্তু বৃষ্টি আইনে থাইল্যান্ডের কাছে তৃতীয় ম্যাচে হারতে হয়। তবু ভালোভাবেই বেঁচে ছিল সুপার সিক্সে খেলার আশা।
গ্রুপপর্বে বাংলাদেশের শেষ ম্যাচ ছিল স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে; কিন্তু সেই ম্যাচ মাঠে গড়ানোর আগেই ওমিক্রনের প্রভাবে বাতিল করে দেয়া হয় বিশ্বকাপ বাছাইপর্ব। তবে আইসিসি র্যাংকিংয়ে পাঁচ নম্বরে থাকার সুবাদে বাংলাদেশ পেয়ে গেছে বিশ্বকাপের টিকিট। বাংলাদেশ ছাড়াও পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজকেও র্যাংকিংয়ের ভিত্তিতে দেয়া হয়েছে বিশ্বকাপ খেলার টিকিট। আগামী বছর নিউজিল্যান্ডে হবে মহিলা ওয়ানডে বিশ্বকাপ। যেখানে প্রথমবারের মতো খেলতে নামবে বাংলাদেশ দল।

 


আরো সংবাদ



premium cement