১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

প্রান্তিকের সেঞ্চুরিতে যুবাদের বড় জয়

-

অনেক দিন থেকেই সেঞ্চুরির দারপ্রান্তে ঘুরছিলেন প্রান্তিক নওরোজ নাবিল। অবশেষে ব্যর্থতার বৃত্ত ভাঙলেন। ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দলের বিপক্ষে করলেন দুর্দান্ত এক সেঞ্চুরি। টপ অর্ডারদের গড়ে দেয়া ভিতে দাঁড়িয়ে ঝড় তুললেন মেহরাব হাসান। পরে বোলারদের নৈপুণ্যে বড় জয় নিয়ে মাঠ ছাড়ল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। কলকাতার ইডেন গার্ডেনে যুবাদের তিনদলীয় সিরিজে ৩০৬ রানের লক্ষ্য দিয়ে প্রতিপক্ষকে ১৯২ রানেই থামিয়ে দিয়েছে সফরকারীরা। ফলে ১১৩ রানে জয় পেয়েছে বাংলাদেশ। সিরিজে নিজেদের প্রথম ম্যাচে ভারত অনূর্ধ্ব-১৯ ‘এ’ দলকে ২ উইকেটে হারায় বাংলাদেশ। টানা দুই জয়ে প্রান্তিকরা এখন সবার শীর্ষে। আজ ভারত অনূর্ধ্ব-১৯ ‘এ’ দলের বিপক্ষে খেলবে বাংলাদেশ।
নাবিল ও মেহরাবের সৌজন্যে বাংলাদেশ ৩০০ ছাড়ানো স্কোর দাঁড় করায়। যুব ওয়ানডেতে নিজের আগের ৬ ম্যাচে ফিফটি না পাওয়া নাবিল খেলেন ১০১ রানের ইনিংস। পরে ৪৮ বলে ৭০ রানের বিস্ফোরক ইনিংস খেলেন মেহরাব। টস জিতে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ পঞ্চম ওভারে হারায় আগের ম্যাচে ৯১ রান করা মাহফিজুল ইসলামকে। সেখান থেকে দলকে এগিয়ে নেন নাবিল ও ইফতেখার হোসেন। ৯৫ রানের জুটিতে ইফতেখারের অবদান ৫৭। পিএম সিং রাঠোরের বলে ক্যাচ তুলে দেন এই ওপেনার। আইচ মোল্লা ও ফাহিম খেলতে পারেননি বড় ইনিংস। ১৪ চারে ১০১ রান করা নাবিলকে ফেরান কুশাল তাম্বে। যুব বিশ্বকাপজয়ী দলের এই সদস্যই জেতেন ম্যাচ সেরার পুরস্কার। এরপর মেহরাব ৬ চার ও ২ ছক্কায় তিনি অপরাজিত থাকেন ৭০ রানে।
বিশাল রান তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ভারত। দলটির উদ্বোধনী জুটি ভাঙে ২৯ রানে। ২২ রান দিয়ে ৪ উইকেট নেন আরিফুল। নাইমুর নেন দুই উইকেট।
সংক্ষিপ্ত স্কোর
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল : ৩০৫/৬ (ইফতেখার ৫৭, নাবিল ১০১, আইচ ২৯, মেহরাব ৭০*।
ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দল : ৪৫.৩ ওভারে ১৯২, আশিকুর ১/১৪, তানজিম ১/২৫, মেহরাব ১/৪৫, নাইমুর ২/৩৪, রকিবুল ১/৪৭, আরিফুল ৪/২২)
ফল : বাংলাদেশ ১১৩ রান জয়ী।
ম্যাচ সেরা : প্রান্তিক নওরোজ নাবিল


আরো সংবাদ



premium cement
ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইস্ফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি দুবাইয়ে বন্যা অব্য়াহত, বিমানবন্দর আংশিক খোলা ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ ১৪ বছরেও হত্যাকাণ্ডের বিচার পায়নি এসআই গৌতম রায়ের পবিবার মিলান-লিভারপুলের বিদায়, সেমিফাইনালে আটলন্টা-রোমা ঈদগাঁওতে ইজিবাইকের ধাক্কায় শিশুর মৃত্যু মুম্বইকে জয়ে ফেরালেন বুমরা

সকল