১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

সাকিব তাসকিনকে নিয়েই দল ঘোষণা

-

সাকিব আল হাসান ও তাসকিন আহমেদকে ফিট ঘোষণা দিয়ে আগামী ৪ ডিসেম্বরের ঢাকা টেস্টকে সামনে রেখে ২০ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। দলে একমাত্র নতুন মুখ মোহাম্মদ নাঈম শেখ। সাদমান ইসলাম ও সাইফ হাসানের ওপেনিং জুটির ব্যর্থতার পর নাঈমের টেস্ট অভিষেক হতে যাচ্ছে। সীমিত ওভারের ক্রিকেটে পরীক্ষিত এই ব্যাটসম্যান প্রথমবার টেস্ট দলে ডাক পেয়েছেন।
ঢাকা টেস্টে খেলার জন্য গত শুক্রবার থেকে নিজের অ্যাকাডেমিতে কোচ সালাহউদ্দিনকে নিয়ে কাজ শুরু করেছেন সাকিব। প্রথম টেস্টের দলে থাকলেও হ্যামস্ট্রিং চোট পুরোপুরি সেরে না ওঠায় চট্টগ্রাম টেস্টে ছিলেন না সাকিব। তবে গত কয়েকদিনের অনুশীলনে ফিটনেস টেস্ট দিয়ে দলে জায়গা ফিরে পেলেন সাকিব। তার সাথে তাসকিনও বোলিং আক্রমণের শক্তি বাড়ালেন। পাকিস্তানের বিপক্ষে শেষ টি-২০তে খেলার সময় বুড়ো আঙুলে চোট পান, সেলাইও করা হয়। তিনিও খেলতে পারেননি চট্টগ্রাম টেস্টে।
দুই ম্যাচ সিরিজের প্রথমটিতে শেষ মুহূর্তে ডাক পাওয়া খালেদ হোসেন ও শহীদুল ইসলাম জায়গা ধরে রেখেছেন। চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন হেলমেটে আঘাত লেগে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়া ইয়াসিরেরও জায়গা হয়েছে ঢাকা টেস্টে। ওই ম্যাচে অভিষিক্ত হন তিনি।
বাংলাদেশ দল : মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলী রাব্বি, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, আবু জায়েদ রাহী, নাঈম হাসান, মাহমুদুল হাসান জয়, রেজাউর রহমান রাজা, খালেদ আহমেদ, শহীদুল ইসলাম, মোহাম্মদ নাঈম শেখ।


আরো সংবাদ



premium cement