০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ৬ জিলহজ ১৪৪৩
`

‘লিটনের আউটটা ছক্কা হলেই হতো’

সুইপ শট খেলছেন লিটন দাশ। কাল তিনি ছিলেন বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রাহক (৪৪): এএফপি -

ওয়েস্ট ইন্ডিজের কাছে তিন রানে হেরে বিশ্বকাপ থেকে বিদায় প্রায় নিশ্চিত হয়ে গেছে বাংলাদেশ ক্রিকেট দলের। কাগজে-কলমে এখনো বাকি রয়েছে সম্ভাবনা। সেটিও প্রায় অসম্ভবের পর্যায়েই পড়ে। অথচ ওয়েস্ট ইন্ডিজকে হারানোর সুবর্ণ সুযোগই ছিল বাংলাদেশের সামনে। কিন্তু ক্যারিবীয়দের করা ১৪২ রানের জবাবে গতকাল শারজায় ১৩৯ রানেই থেমে গেছে মাহমুদউল্লাহ রিয়াদের দল। ম্যাচের টার্নিং পয়েন্ট হিসেবে সেট ব্যাটসম্যান লিটন দাসের আউটের কথা উল্লেখ করেছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ। তার মতে, সেটি ছক্কা হলেই ঘুরে যেত ম্যাচের ফলাফল।
ওপেনিংয়ের বদলে তিন নম্বরে নেমে লিটন খেলেছেন ইনিংসের ১৯তম ওভার পর্যন্ত। জয়ের জন্য যখন সাত বলে প্রয়োজন ১৩ রান, তখন ছয়ের জন্য বড় শট হাঁকিয়েছিলেন লিটন। কিন্তু লং অন সীমানায় দাঁড়িয়ে দারুণ দক্ষতার সাথে সেটি তালুবন্দী করেন জেসন হোল্ডার। মূলত হোল্ডারের উচ্চতার কারণে সেটি ছয়ের বদলে হয় আউট।
ম্যাচ শেষে সেই আউটটির আক্ষেপই শোনা গেল মাহমুদউল্লাহর কণ্ঠে। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি বলেছেন, ‘আমার মতে, লিটনের উইকেটটা খুব গুরুত্বপূর্ণ ছিল। সেটা যদি ছক্কা হতো তাহলেই হতো। আসলে বিপক্ষ দলে হোল্ডারের মতো লম্বা ফিল্ডার থাকার সুবিধাই এটি।’
খালি চোখে তিন রানের পরাজয়ে ব্যাটারদের দায় মনে হলেও, বাংলাদেশের বোলিং ইনিংসও ছিল হতাশাপূর্ণ। প্রথম ১৪ ওভারে মাত্র ৭০ রান করার ওয়েস্ট ইন্ডিজ, শেষের ছয় ওভারেই তুলে নেয় ৭২ রান। ফিল্ডিংয়ে তিন ক্যাচ মিসের পাশাপাশি একটি স্ট্যাম্পিংও মিস করে বাংলাদেশ।
এ বিষয়ে টাইগার অধিনায়ক বলেন, ‘আমি বলব বোলাররা বেশ ভালো করেছে। আমরা বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া করেছি। যার ফলে ১০-১৫ রান বাড়তি হয়েছে। ক্যাচ মিস করা একটি বড় ইস্যু। এ দিকে আমাদের উন্নতি করতে হবে।’


আরো সংবাদ


premium cement