২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

নিজেকে খুঁজে পেলেন মুশফিকা

-

বাংলাদেশের সবচেয়ে পরিশ্রমী ক্রিকেটার বলা হয় মুশফিকুর রহীমকে। যখনই ফর্ম হারিয়েছেন, তখনই ফিরে এসেছেন নতুনভাবে। আবারো ফিরে এলেন মুশফিক। টি-২০ বিশ্বকাপে সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ১৭১ রানের চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করায় বাংলাদেশ। যেখানে মুশফিকের রয়েছে গুরুত্বপূর্ণ ইনিংস। ৩৭ বলে করেছেন অপরাজিত ৫৭ রান। ইনিংসটি সাজানো ছিল পাঁচটি চারের সাথে দু’টি ছক্কা। এমন ইনিংস খেলে উচ্ছ্বসিত মি. ডিপেন্ডেবল।
বাংলাদেশের ইনিংস শেষে মুশফিকুর রহীম বলেন, ‘শারজাহ পিচ আমাদের জন্য খুবই সহায়ক হয়েছে। ব্যাটিংয়ের জন্য এটি খুবই ভালো উইকেট। শেষ কয়েক ম্যাচের উন্নতির কারণে আমরা প্রথমেই ব্যাট করতে আগ্রহী ছিলাম।’
৫২ বলে ৬২ রান করা ওপেনার নাঈম শেখের ব্যাটিং নিয়েও প্রসংশা করেছেন মুশফিকুর রহীম। এই অভিজ্ঞ ব্যাটার বলেন, ‘এ উইকেটে একটি প্রান্তে কারো একজনের কিছু করার দরকার ছিল। সেই কাজটি নাঈম করে দিয়েছে। নাঈমের ইনিংসটি অসাধারণ ছিল।’ শেষ কয়েকটি সিরিজে মুশফিককে খুঁজে পাওয়া যাচ্ছিল না। বিশেষ করে টি-২০ ক্রিকেটে ফর্ম হারিয়ে ধুঁকছেন তিনি। তার ফর্মে ফেরা যে বাংলাদেশকে কতটা স্বস্তি দিতে পারে তা নিয়ে নতুন করে বলার কিছু নেই।
২০১৮ সালে নিদহাস ট্রফির পর থেকে টি-২০ তে মুশফিকের ব্যাটে কোনো ধার নেই। ে শষ ২৭ ইনিংসে ছিল কেবল একটি ফিফটি করেছিলেন। যেটি দিল্লিতে ২০১৯ সালে ভারত সফরে ৬০ রানের অপরাজিত ইনিংস খেলেন মুশফিক। এরপর রান খরা। সব শেষ নিউজিল্যান্ড সিরিজে পাঁচ ম্যাচে করেছেন সব মিলিয়ে ৩৯ রান। দুই ম্যাচে ফিরেছেন ০ রানে। বিশ্বকাপের প্রথম রাউন্ডে তিন ম্যাচে তার স্কোর ছিলÑ ৩৮, ৬ ও ৫ রান! এ নিয়ে সমালোচনাও কম হয়নি। সবকিছুর জবাব ব্যাট হাতে দিলেন এই উইকেটরক্ষক ব্যাটার।


আরো সংবাদ



premium cement