২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সাকিব-মোস্তাফিজে ভয় শ্রীলঙ্কার

-

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শ্রীলঙ্কা এসেছে সুপার টুয়েলভে। বাংলাদেশ একই মঞ্চে উঠেছে রানার্সআপ হয়ে। ঐতিহাসিক শারজা ক্রিকেট স্টেডিয়ামে আজ এশিয়ার দুই দল মুখোমুখি হচ্ছে সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে। শারজার উইকেট এখন অনেকটাই স্পিনবান্ধব। বল ব্যাটে আসে থেমে থেমে। হাই স্কোরিং ম্যাচ দেখা যায় হরহামেশা। পরিসংখ্যান বলছে এখানে গড় রান ১৫০-১৬০ রানের মধ্যেই ঘোরাফেরা করে। এমন উইকেট বাংলাদেশের স্পিনারদের জন্য বেশ মানানসই।
বিশেষ করে দুর্দান্ত ফর্মে থাকা সাকিবের জন্য। কিছুদিন আগেই এ মাঠে নিয়মিত আইপিএল খেলেছেন তিনি। বল হাতে সাফল্য পেয়েছেন। নতুন বলে তার বোলিং দ্যুতি ছিল দেখার মতো। আরেক বোলার মোস্তাফিজও কয়েকটি ম্যাচ খেলেছে। তাদের ওপর শ্রীলঙ্কা আলাদা করে নজর রেখেছে বলেই মনে হলো।
ম্যাচপূর্ববর্তী সংবাদ সম্মেলনে দাসুন শানাকা বলেছেন, ‘তাদের (বাংলাদেশ) ভালো কয়েকজন বোলার আছে। আইপিএলে উইকেট ব্যবহার হওয়ায় একটু মন্থর এটি। বিশেষ করে সাকিব ও মোস্তাফিজ আছে। তাদের অনেক ভালো স্পিনার রয়েছে। উইকেট নিয়ে বেশি ভাবছি না। আমরা আমাদের শক্তির জায়গা দিয়ে খেলব। তারা ভালো দল। সাকিব, মোস্তাফিজ, মাহমুদুল্লাহরা আছে।’
তবে মন্থর উইকেটে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস দিয়ে রাখলেন লঙ্কান অধিনায়ক। তিনি বলেছন, ‘আমরা খুব ভালো ম্যাচ আশা করছি। কোয়ালিফায়ার থেকে তারা ভালোভাবেই উঠেছে। কিন্তু টি-২০তে নিজেদের দিনে আমরা কী করতে পারি সবাই জানে। আমার মনে হয় একটা হাড্ডাহাড্ডি লড়াই হতে যাচ্ছে।’ প্রথম পর্বে শ্রীলঙ্কার মেন্টর হিসেবে ড্রেসিংরুমে ছিলেন মাহেলা জয়াবর্ধনে। বায়োবাবলের ধকল আর পারিবারিক কারণে জয়াবর্ধনেকে সুপার টুয়েলভে পাচ্ছে না শ্রীলঙ্কা। প্রথম পর্বে তার উপস্থিতি দলকে চাঙ্গা করেছিল বলে মন্তব্য করলেন শানাকা।


আরো সংবাদ



premium cement