২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সহজ ম্যাচ কঠিন করে জিতল অস্ট্রেলিয়া

-

লক্ষ্যটা সহজ ছিল; কিন্তু দক্ষিণ আফ্রিকার বোলারদের কারণে কঠিন করে জিতল অস্ট্রেলিয়া। সুপার টুয়েলভে প্রাটিয়াদের পাঁচ উইকেটে হারিয়ে টি-২০ বিশ্বকাপের মিশন শুরু করেছে অজিরা। দক্ষিণ আফ্রিকাকে ৯ উইকেটে ১১৮ রানে থামানোর পর সহজে জেতার আশা করেছিল অস্ট্রেলিয়া। তবে ১১৯ রান করতে গিয়েই ঘাম ছুটে গেছে অ্যারন ফিঞ্চের দলের। শেষ ওভারে গিয়ে দুই বল হাতে রেখে পাঁচ উইকেট হারিয়ে জয় পেয়েছে তারা। আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে এই ছোট লক্ষ্যে ছুটতে গিয়ে ২৮ রানে দুই উইকেট হারায় অস্ট্রেলিয়া। সতীর্থদের আস্থার প্রতিদান দিতে পারেননি ডেভিড ওয়ার্নার। ১৪ রান করে কাগিসো রাবাদার শিকার তিনি। ফিঞ্চ ফেরেন শূন্য রানে।
দ্রুত তিন উইকেট হারানোর থমূলত স্টিভেন স্মিথ ও গ্লেন ম্যাক্সওয়েল দলকে ফেরানোর চেষ্টায় ছিলেন। কিন্তু এক রানের ব্যবধানে দু’জনকে ফিরিয়ে দক্ষিণ আফ্রিকা অস্ট্রেলিয়াকে বড় ধাক্কা দেয়। ৩৫ রান করেন স্মিথ। তার সাথে ৪২ রানের জুটি গড়া আরেক সাথী তাবরাইজ শামসির বলে গ্লেন ম্যাক্সওয়েল সুইপ করতে গিয়ে বোল্ড হন ১৮ রান করে। প্রোটিয়া স্পিনার পেয়ে যান তার ৫০তম টি-২০ উইকেট। পরে কার্মাস স্টয়নিসের ২৪ ও ম্যাথু ওয়েডের অপরাজিত ১৬ রানে ভর করে জয়ের বন্দরে পৌঁছায় অজিরা। শেষ ওভারে ৮ রান দরকার ছিল। স্টয়নিস প্রথম বলে ডাবলস ও দ্বিতীয়টি বাউন্ডারি মারেন। চতুর্থ বলে তার চারে আসে জয়সূচক রান। ১৯.৪ ওভারে পাঁচ উইকেটে ১২১ রান করে অস্ট্রেলিয়া। দক্ষিণ আফ্রিকার পক্ষে সর্বোচ্চ দু’টি উইকেট নেন নর্কিয়া।
এর আগে মার্করামের ৪০, রাবাদার ১৯ ও মিলারের ১৬ রানে ভর করে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১১৮ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। চার ওভারে ১৯ রান দিয়ে দুই উইকেট নিয়ে ম্যাচসেরা অস্ট্রেলিয়ার জশ হ্যাজেলউড।
৫৫ রানে অলআউট ওয়েস্ট ইন্ডিজ
ইংল্যান্ডের বিপক্ষে টি-২০ বিশ্বকাপে গতকাল সুপার টুয়ালভে প্রথম ম্যাচে ৫৫ রানে অলআউট হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ক্রিস গেইল সর্বোচ্চ ১৩ রান করেন। ইংল্যান্ডের আদিল রশিদ ৪ উইকেট নেন। ২টি করে উইকেট নেন মঈন আলী ও মিলস।


আরো সংবাদ



premium cement