২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

নামিবিয়ার ইতিহাস

-

টি-২০ বিশ্বকাপে নেদারল্যান্ডসকে হারিয়েই বিশ্বকাপের প্রথম জয় তুলে নিয়েছিল আইসিসির সহযোগী দেশ নামিবিয়া। তাও আবার প্রথমবার অংশ নিয়ে! আফ্রিকার দলটি ইতিহাসও গড়ল গতকাল। প্রথম পর্বের শেষ ম্যাচে আয়ারল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে বড় কোনো টুর্নামেন্টের দ্বিতীয় পর্বে পা রাখল প্রথমবার। সুপার টুয়েলভের টিকিট কাটতে এই ম্যাচটি হয়ে দাঁড়িয়েছিল নকআউট। যাযাবর ডেভিড উইসের ম্যাচসেরা অলরাউন্ড নৈপুণ্যই সহজ জয় পায় উল্টো নামিবিয়া। এই জয়ের ফলে গ্রুপ ‘এ’ থেকে রানার্সআপ হয়ে শ্রীলঙ্কার সাথে দ্বিতীয় পর্বের টিকিট কাটল তারা। পাশাপাশি নিশ্চিত হয়েছে ২০২২ টি-২০ বিশ্বকাপের টিকিটও!
টস জিতে আইরিশদের ব্যাটিং পারফরম্যান্স আহামরি ছিল না মোটেও। ৮ উইকেটে ১২৫ রানে তাদের রুখে দেয় নামিবীয় বোলাররা। টপের তিন ব্যাটারদের মধ্যে পল স্টার্লিংয়ের ৩৮ রানই সর্বোচ্চ ছিল। কেভিন ও’ব্রায়েনের ২৫ ও অ্যান্ডি বালবার্নির ২১ রানের পর বাকি ব্যাটাররা ছিলেন পুরোপুরি নিষ্প্রভ। ডাবল ফিগারেই পৌঁছাতে পারেননি। ফ্রাইলিঙ্ক ২১ রানে তিনটি উইকেট নিয়েছেন। দু’টি নিয়েছেন ডেভিড উইস।
জবাবে ক্রেইগ উইলিয়ামসের ১৫, জেন গ্রিন ২৪, অধিনায়ক জেরহার্ড এরাসমুসের ৪৯ বলে ৫৩ রানের দায়িত্বশীল ইনিংসে ও উইসের ১৪ বলে ২৮ রানের মিনি ঝড়ে নামিবিয়ার জয়কে করেন আরো সহজতর। দুই উইকেট হারিয়ে দলটি জয় নিশ্চিত করে ১৮.৩ ওভারে। ম্যাচসেরা হন ডেভিড উইস।


আরো সংবাদ



premium cement