২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

৭ মিনিটে বায়ার্নের ৪ গোল, জয়ে ফিরল বার্সাও

-

সময়টা একদমই ভালো যাচ্ছে না বার্সেলোনার। এবারো শুরুটা হয়েছিল সে রকমই খারাপভাবে। কিন্তু পরে ঘুরে দাঁড়িয়ে দারুণ এক জয় তুলে নিয়েছে কাতালানরা। গত রোববার রাতে ঘরের মাঠে স্প্যানিশ লা লিগায় ভ্যালেন্সিয়ার বিপক্ষে শুরুতে পিছিয়ে পড়েও ৩-১ গোলের জয় পেয়েছে বার্সেলোনা। দলটির হয়ে একটি গোল করেনÑ আনসু ফাতি, মেমফিস ডেপাই ও ফিলিপে কুতিনহো।
এ দিকে বুন্দেসলিগায় হারের ধাক্কা সামলে এক ম্যাচ পরই জয়ের পথে ফিরেছে বায়ার্ন মিউনিখ। বায়ার লেভারকুজেনকে উড়িয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে ইউলিয়ান নাগেলসম্যানের দল। প্রতিপক্ষের মাঠে ৫-১ গোলে জেতে শিরোপাধারীরা। দু’টি করে গোল করেন রবের্ত লেভানদোস্কি ও সের্জে জিনাব্রি, একটি টমাস মুলার।
ক্যাম্প ন্যুতে আক্রমণ-পাল্টা আক্রমণে পঞ্চম মিনিটে স্বাগতিক দর্শকদের স্তব্ধ করে দিয়ে এগিয়ে যায় ভ্যালেন্সিয়াডি-বক্সের বাইরে থেকে বুলেট গতির শটে ঠিকানা খুঁজে নেন স্প্যানিশ ডিফেন্ডার গায়া।
১৩ মিনিটে অসাধারণ একটি গোল করে দলকে সমতায় ফেরান ফাতি। বিরতির আগে ডি-বক্সে ফাতিকে গায়া ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সেখান থেকে ডিপাইয়ের গোলে এগিয়ে যায় বার্সা।
খেলার শেষের দিকে ফাতিকে তুলে নিয়ে কুতিনহোকে মাঠে নামান রোনাল্ড কোম্যান। ৮৫ মিনিটে ডেস্টের পাস থেকে গোল করেন কোচের মূল্যায়নের দাম দেন ব্রাজিলিয়ান প্লে-মেকার । তিন মিনিট বাকি থাকতে কাক্সিক্ষত অভিষেক হয় আগুয়েরোর।
অপর ম্যাচে লেভারকুজেনের জালে প্রথমার্ধেই পাঁচবার বল পাঠিয়ে ম্যাচ মুঠোয় নেয় সফরকারীরা। তৃতীয় মিনিটে সতীর্থের পাসে ছয় গজ বক্সে দারুণ ব্যাকহিল ফ্লিকে গোলের সূচনা করেন লেভানদোস্কি। এরপর ৩০ থেকে ৩৭, সাত মিনিটের মধ্যে বাকি চার গোল করে বায়ার্ন। দ্বিতীয়ার্ধে একটি গোল শোধ করেন লেভারকুজেনের চেক রিপাবলিকের ফরোয়ার্ড পাত্রিক শিক। ৮ ম্যাচে বায়ার্নের পয়েন্ট হলো ১৯। সমান ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেছে বরুশিয়া ডর্টমুন্ড। ১৬ পয়েন্ট নিয়ে তিনে লেভারকুজেন।


আরো সংবাদ



premium cement
কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর

সকল