০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ন ১৪২৮, ২৫ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

ব্রাজিলে বিধ্বস্ত উরুগুয়ে জিতল আর্জেন্টিনাও

ব্রাজিল ৪-১ উরুগুয়ে; আর্জেন্টিনা ১-০ পেরু; বলিভিয়া ৪-০ প্যারাগুয়ে; চিলি ৩-০ ভেনিজুয়েলা
গোল করার পর নেইমারের উল্লাস: এএফপি -

বিশ্বকাপ বাছাইয়ে গত ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে হোঁচট খাওয়ার পর উরুগুয়েকে হারিয়ে আবারও জয়ে ফিরল ব্রাজিল। গতকাল ভোরে ঘরের মাঠে কাভানি-সুয়ারেজদের বিপক্ষে ৪-১ ব্যবধানের বড় জয় পায় লিওনার্দো বাচ্চি তিতের শিষ্যরা। ম্যাচের ৯০ মিনিটে চোখজুড়ানো ফুটবল খেলেন নেইমার জুনিয়র। এক গোল ও দুই অ্যাসিস্টের পাশাপাশি অসংখ্য সুযোগ তৈরি করেছেন পিএসজির এই ফরোয়ার্ড। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী মাসে কলম্বিয়ার বিপক্ষে পরবর্তী ম্যাচে জয় পেলেই কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করবে ব্রাজিল। আরেক ম্যাচে পেরুকে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিলো আর্জেন্টিনা। ঘরের মাঠে খেলতে নেমে লাউতারো মার্টিনেজের একমাত্র গোলে পেরুর বিপক্ষে ১-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে লিওনেল স্কালোনির শিষ্যরা।
মানাউসের আমাজন অ্যারেনায় ম্যাচের ১০ মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে নিয়ে যান নেইমার। ১৮ মিনিটে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন রাফিনিয়া। ২-০ ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে সেলেসাওরা। ৫৬ মিনিটে ব্রাজিলের জাল খুঁজে নেন ম্যানইউ স্ট্রাইকার এডিনসন কাভানি। কিন্তু অফসাইডের কারণে পরক্ষণেই গোলটি বাতিল হয়। ঠিক দুই মিনিট পর ম্যাচে নিজের দ্বিতীয় গোলের দেখা পান রাফিনিয়া। ৭৭ মিনিটে ব্যবধান কমান সুয়ারেজ। ৮২ মিনিটে বারবোসার গোলে জয় প্রায় নিশ্চিত করে ফেলে ব্রাজিল।
মনুমেন্টাল স্টেডিয়ামে খেলতে গত ম্যাচের মতোই শুরু করে আর্জেন্টিনা। ৯ মিনিটের মাথায় এগিয়ে যেতে পারত আর্জেন্টিনা। অফসাইডে থাকায় হেড করে ক্রিশ্চিয়ান রোমেরোর গোল বাতিল হয়ে যায়। ৪৩ মিনিটে মোলিনার ক্রস থেকে দুর্দান্ত হেডে প্রতিপক্ষের জাল খুঁজে নেন মার্টিনেজ। ৬৫ মিনিটে পেনাল্টি পেয়েও লক্ষ্যে শট নিতে পারলেন না পেরুর ইয়োশিমার ইয়োতুন। ১১ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে ব্রাজিল। সমান ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে দুইয়ে আর্জেন্টিনা।



আরো সংবাদ