২১ জানুয়ারি ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জমাদিউস সানি ১৪৪৩
`

ওপেন ফিল্ড গোল তো করতে হবে : জামাল ভূঁইয়া

-

১৩ অক্টোবর নেপালের সাথে ড্র করার পরই বাংলাদেশে সমাপ্তি মালদ্বীপ সাফের। কোচ অস্কার ব্রুজন দেশে ফিরে গেছেন। মালদ্বীপ অবস্থানরত জাতীয় দলের ফুটবলাররা দেশটিতে অবসর সময় কাটাচ্ছেন। আগামীকাল তারা বাংলাদেশে ফিরবেন। গতকাল মালে শহর থেকে ২৫ কিলোমিটার দূরের মাফুশি দ্বীপে ঘুরতে যান বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়া। সফরে এই ডেনমার্ক প্রবাসীর সঙ্গী ছিলেন ফিনল্যান্ড প্রবাসী তারিক কাজী ও ভারতের বিপক্ষে গোল করা ইয়াসিন আরাফাত। মাফুশি বিচে লাল-সবুজদের এই তিন নিয়মিত ফুটবলারের সাথে দেখা। তখন আলাপচারিতায় বাংলাদেশ অধিনায়ক জামাল ১৩তম সাফ নিয়ে বলেন, বাজে পেনাল্টিতে আমরা নেপালের বিপক্ষে জিততে পারিনি। কোনোভাবেই ওটা পেনাল্টি ছিল না। তা না হলে আমরা ফাইনালে খেলতাম। কারণ নেপাল সেট পিচ ছাড়া গোল করতেই পারত না।
এরপর বাংলাদেশ দল সম্পর্কে বলেন, আমাদের ওপেন ফিল্ড গোল করতে হবে। এবারের সাফে যে তিনটি গোল করেছি সবই তো সেট পিচ থেকে। ম্যাচে জিততে হলে সেট পিচের সাথে ওপেন ফিল্ড গোলও করতে হবে। তার মতে, ২০১৮ সাফের চেয়ে এবারের বাংলাদেশ দল ভালো খেলেছে। প্রতি ম্যাচেই তাদের পারফরম্যান্স ছিল দারুণ। খেলায় যথেষ্ট উন্নতি হয়েছে। তার আশাবাদ এই পারফরম্যান্সের সাথে যদি ওপেন ফিল্ড করা যায়, তা হলে নভেম্বরে শ্রীলঙ্কার চার জাতি ফুটবলেও ভালো করবে বাংলাদেশ।
মালদ্বীপ পর্যটকদের জন্য আকর্ষণীয় স্পট। ইউরোপিয়ানরা ব্যাপকহারে এখানে আসে। তবে জামাল তার স্ত্রীকে নিয়ে মালদ্বীপ বেড়াতে আসবেন না বলে জানান। কাল তিনি যে মাফুশি দ্বীপে গেছেন তা ২ কিলোমিটার লম্বা। মালদ্বীপের অন্য পর্যটন স্পটের চেয়ে বেশ সস্তাও। তাই দক্ষিণ এশিয়ানরাসহ ইউরোপিয়ানরা এখানে আসে।


আরো সংবাদ


premium cement