০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ন ১৪২৮, ২৫ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

যুব দলও হারল শ্রীলঙ্কার কাছে

-

দুই দিন আগে বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে টাইগাররা শ্রীলঙ্কার কাছে হেরেছে ৪ উইকেটে। আর শ্রীলঙ্কা সফরে গিয়ে যুব টাইগাররা হারল শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের কাছে। বিশ্বকাপকে সামনে রেখে প্রস্তুতি ভালো হলো না বর্তমান চ্যাম্পিয়নদের। ব্যাটারদের ব্যর্থতায় শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ৪২ রানে হেরেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।
আগামী বছরের শুরুতে মাঠে গড়াবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। কিন্তু করোনার প্রভাবে আকবরদের উত্তরসূরিদের ঠিকমতো প্রস্তুতি নেয়া হয়নি। যার প্রভাব পড়ল শ্রীলঙ্কা সফরে।
ডাম্বুলায় শুরুতে টস জিতে ৯ উইকেটে ২২৮ রান করে লঙ্কানরা। সর্বোচ্চ ৬৭ রান করেন পাওয়ান পাথিরাজা। এ ছাড়া সাদিশা রাজাপাকশে ২৮, রাভিন ডি সিলভা করেন ২৯ রান। ৫৯ রান দিয়ে ৩ উইকেট নেন রিপন মন্ডল। ৪৩ রানে দু’টি নিয়েছেন আশিকুর জামান। একটি করে উইকেট নিয়েছেন গোলাম কিবরিয়া, মেহেরব, নাঈমুর ও আরিফুল।
জবাবে আইচ মোল্লার ৮৬ রানের দারুণ এক ইনিংসের পরও জেতেনি বাংলাদেশ। মূল কারণ বাকি ব্যাটারদের ব্যর্থতা। টপ অর্ডারে ব্যাটসম্যানরা যেখানে ৯, ১৬, ০ রানে ফিরেছেন। সেখানে একার লড়াইয়ে ছিলেন শুধু আইচ। আরিফুল সঙ্গী হওয়ার চেষ্টা করেও ৩৮ রানের বেশি করতে পারেননি। শুধু আইচ মোল্লার কারণেই ১৮৬ রান পর্যন্ত পৌঁছাতে পেরেছে যুব দল। ৪৬.২ ওভারে যুব দলের এই ব্যাটার ফিরলে সব আশা শেষ হয়ে যায় সফরকারীদের। আইচের ৯৩ বলের ইনিংসে ছিল ৯টি চার। বাংলাদেশকে বিপদে ফেলতে সফল ছিলেন ত্রাভিন ম্যাথুস। ২৯ রানে নিয়েছেন ৪ উইকেট। ২টি নিয়েছেন শেভন দানিয়েল।



আরো সংবাদ