১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

২৩ পদে ৩২ প্রার্থী

-

মিরপুর হোম অব ক্রিকেটে গতকাল সকাল থেকেই উন্মাদনা, উত্তেজনা। বিসিবি নির্বাচন হচ্ছে বলেই মিরপুরে এখন ক্রিকেটপ্রেমীদের চোখ। এদিন ছিল মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। মধ্য দুপুরের পর মনোনয়নপত্র জমা দিতে আসেন পদপ্রার্থীরা। দুই দিন আগে যারা মনোনয়নপত্র নিয়েছেন তারা প্রত্যেকেই জমা দিয়েছেন।
তিন ক্যাটাগরিতে বিসিবির ২৩ পরিচালক পদের বিপরীতে মোট মনোনয়নপত্র নিয়েছিলেন ৩২ জন। বিসিবির পরিচালনা পরিষদ সংখ্যা ২৫টি। জাতীয় ক্রীড়া পরিষদ থেকে দুইজন মনোনীত হওয়ায় নির্বাচন হচ্ছে ২৩টি পদে। প্রার্থীরা গতকাল মনোনয়নপত্র জমা দিয়েছেন। আঞ্চলিক ও জেলা ক্রিকেট সংস্থার প্রতিনিধি (ক্যাটাগরি-১) থেকে ১০ পরিচালক পদের বিপরীতে ১৩ জন মনোনয়নপত্র নেন। এর মধ্যে চট্টগ্রাম, সিলেট, খুলনা, বরিশাল ও রংপুর বিভাগে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন মনোনয়নপত্র সংগ্রহ করা সাত সংগঠক। তবে ঢাকা ও রাজশাহী বিভাগে নির্বাচন অনুষ্ঠিত হবে।
ঢাকা বিভাগের দু’টি পদের জন্য চারটি মনোনয়নপত্র কেনা হয়েছে। নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার তানভীর আহমেদ টিটু, মানিকগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার নাঈমুর রহমান দুর্জয়, কিশোরগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সৈয়দ আশফাকুল ইসলাম টিটু ও মাদারীপুর জেলা ক্রীড়া সংস্থার খালিদ হোসেন মনোনয়নপত্র কিনেছেন। তাদের মধ্যে দু’জন ভোটের মাধ্যমে পরিচালক নির্বাচিত হবেন। এ ছাড়া রাজশাহী বিভাগের একটি পদের জন্য লড়ছেন দুইজন। খালেদ মাসুদ পাইলট রাজশাহী বিভাগীয় ক্রীড়া সংস্থার কাউন্সিলরশিপ পেয়েছেন। এছাড়া বর্তমান পরিচালক সাইফুল আলম স্বপন চৌধুরী কাউন্সিলরশিপ পেয়েছেন পাবনা জেলা ক্রীড়া সংস্থা থেকে।
তবে মূল লড়াইটা হবে ক্লাব ক্যাটাগরিতে। যেখানে ১২ পদের জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন ১৭ কাউন্সিলর। মনোনয়নপত্র প্রত্যাহার ও চূড়ান্ত তালিকা প্রকাশ হবে ৩০ সেপ্টেম্বর।
প্রসঙ্গত, পরিচালক পদে নির্বাচনের জন্য ১৭১ কাউন্সিলর তিন ক্যাটাগরিতে নির্বাচনে ভোট দেবেন। প্রথম ক্যাটাগরি আঞ্চলিক জেলা ও ক্রীড়া সংস্থার। কাউন্সিলর আছেন ৭১ জন। দ্বিতীয় ক্যাটাগরি ঢাকা মেট্রোপলিটন ক্লাব প্রতিনিধি। কাউন্সিলর আছেন ৫৭ জন। তৃতীয় ক্যাটাগরি থেকে কাউন্সিলর রয়েছেন ৪৩ জন।


আরো সংবাদ



premium cement