১৮ অক্টোবর ২০২১
`

লাল-সবুজে অপেক্ষা বাড়ল কিংসলের

-

ক’দিন আগেই বসুন্ধরা কিংসের সাথে মালদ্বীপ গিয়েও দর্শক হয়ে বসে থাকতে হয়েছিল এলিটা কিংসলেকে। তার বাংলাদেশী নাগরিকত্ব বিষয়ে ফিফার অনুমতি আসেনি। বাফুফে অবশ্য এবার আর তাকে অযথা দলের সােেথ মালদ্বীপ নিতে চায় না। যেহেতু এই নাইজেরিয়ানের বাংলাদেশী নাগরিক হওয়ার পরও ফিফার অনুমতি পাওয়া যায়নি তাই তাকে রেখেই আজ মালদ্বীপ যাচ্ছে বাংলাদেশ দল। অবশ্য ৩০ সেপ্টেম্বর সাফের সাত দলের ম্যানেজার্স মিটিংয়ের আগেও যদি ফিফার অনুমতি পাওয়া যায়, তখন খেলানো যাবে কিংসলেকে। এর আগ পর্যন্ত তাকে বাংলাদেশেই থাকতে হবে।
কিংসলেকে না পওয়ায় বাংলাদেশ দলে মূল স্ট্রাইকার বা নাম্বান ৯ পজিশনে যথার্থই কোনো ফুটবলার নেই। কোচ অস্কার ব্রুজন জানান, কিংসলেকে পেলে আমি নাম্বার ৯ পজিশন নিয়ে কোনো চিন্তাই করতাম না। এখন এই পজিশনে কোচ তিন ফুটবলার থেকে একজনকে বেছে নেবেন। তারা হলেনÑ বসুন্ধরা কিংসের স্ট্রাইকার মতিন মিয়া, মাহাবুবুর রহমান সুফিল ও উত্তর বারিধারার সুমন রেজা থেকে একজনকে। কাল সংবাদ সম্মেলন শেষে এই ইঙ্গিতই দিলেন কোচ।
সুমন রেজা অবশ্য ফর্মে আছেন। ক্লাব বা জাতীয় দল উভয় ক্ষেত্রেই সফল তিনি। এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগে তার করা গোলের সংখ্যা ১০টি। জাতীয় দলের সর্বশেষ ম্যাচে কিরগিজস্তান অলিম্পিক দলের বিপক্ষে করেছেন দূরপাল্লার শটে জোড়া গোল। অবশ্য মতিন মিয়া এবারের লিগে গোলশূন্য। আর সুফিলের লিগ করা গোলের সংখ্যা একটি।
অস্কার ব্রুজনের উপলব্দি, বাংলাদেশী প্লেয়ারদের মধ্যে নাম্বান ৯ হওয়ার মতো গুণাবলী কারোই নেই। তবে স্ট্্রাইকারের পেছন থেকে এসে গোল করতে দক্ষ তারা। এই চরিত্রের খেলোয়াড় বেশি হওয়ায় আমি এক স্ট্রাইকার নিয়ে মাঠে নামাব না দলকে।

 



আরো সংবাদ


মেয়ের চিকিৎসায় ১০ দিন ধরে ঢাকার হাসপাতালে থেকেও মন্দির ভাঙার আসামি (১২৯০৫)‘বাতিল হলো ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে প্রকল্প’ (১২২০৬)প্রধানমন্ত্রী মোদি কি আগামী নির্বাচনে হেরে যাচ্ছেন বলে এখনই টের পেয়েছেন (৯৫৬৯)কাশ্মিরে নতুন করে উত্তেজনা ভারতের তালেবানভীতি থেকে? কেন সেই ভীতি? (৯৪১৪)কাশ্মিরে এক অভিযানে সর্বোচ্চ সংখ্যক ভারতীয় সেনা নিহত (৮০৩৮)৭২-এর সংবিধানে ফিরে যেতেই হবে : তথ্য প্রতিমন্ত্রী (৬৬০০)সঙ্কটের পথে রাজনীতি (৫৯৭৭)গ্রাহকদের উদ্দেশে কারাগার থেকে যা বললেন ইভ্যালির রাসেল (৪৮৯৫)পবিত্র ঈদে মিলাদুন্নবীর সরকারি ছুটি পুনর্নির্ধারণ (৪৮৬২)কিছু ‘বিভ্রান্তিকর খবরের’ পর বাংলাদেশের পদক্ষেপের প্রশংসা করেছে ভারত (৪৮২৯)