১৮ অক্টোবর ২০২১
`

গুরুর কপালে পোঁচের অপেক্ষায় মেসি

-

সাবেক গুরু পেপ গার্দিওলার বিপক্ষে মাঠে নামছেন লিওনেল মেসি। একসময় যে কাঁচি দ্বারা বিভিন্ন দলকে কুপোকাত করেছিলেন গার্দিওলা, এবার সে কাঁচির পোঁচ লাগতে পারে ম্যানচেস্টার সিটি কোচের কপালেও। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে আজ আট ম্যাচে মাঠে নামছে ১৬টি দল। পার্স দেস প্রিন্সেসে রাত ১টায় গ্রুপ ‘এ’-এর হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হচ্ছে প্যারিস সেন্ট জার্মেই ও ম্যানচেস্টার সিটি। একই সময়ে সান সিরোতে এসি মিলান-অ্যাতলেটিকো মাদ্রিদ, রিয়াল মাদ্রিদ-শেরিফ, লিভারপুল-পোর্তো, আরবি লাইপজিগ-ক্লাব ব্রুজ, বরুসিয়ায় ডর্টমুন্ড ও স্পোর্টিং সিপি মুখোমুখি হবে। এর আগে রাত ১০টা ৪৫ মিনিটে শাখতার দোনেৎস্ক আতিথেয়তা দেবে ইন্টার মিলানকে এবং আয়াক্স খেলবে বেসিকতাসের বিপক্ষে।
চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচে ভালো খেলেও বেলজিয়ান ক্লাব ব্রুজের বিপক্ষে ১-১ গোলে ড্র করে ঘরে ফিরেছিল মাউরিসিও পচেত্তিনোর শিষ্যরা। লিওনেল মেসি, নেইমার জুনিয়ার ও এমবাপ্পেকে নিয়ে গড়া আক্রমণভাগ নিয়েও সে দিন গোলের জন্য হাঁসফাঁস করতে হয়েছে পিএসজিকে। অপর দিকে ম্যানসিটি নিজেদের প্রথম ম্যাচে করেছে গোল উৎসব। বুন্দেসলিগার দল আরবি লাইপজিগকে ৬-৩ গোলে বিধ্বস্ত করেছিল গার্দিওলার শিষ্যরা।
তবুও মেসি-নেইমার-এমবাপ্পের সাথে মাঝমাঠে ডি মারিয়া, আন্দের হেররেরা এবং ডিফেন্সে মারকুইনহোস ও আশরাফ হাকিমির মতো খেলোয়াড়রা যখন আছে, সিটি বসের জন্য অবশ্যই তা অশনি সঙ্কেত। যেকোনো দলকে গুঁড়িয়ে দেয়ার জন্য এমন একটি দলই যথেষ্ট। তার ওপর লিগ ওয়ানে মেঁস ও মঁপেলিয়ারের বিপক্ষে না খেললেও ইনজুরি কাটিয়ে মেসি নামক এলিয়েন ফিরেছেন পচেত্তিনোর দলে। সাবেক গুরুর ভালো করেই জানা আছে এই খুদে জাদুকরের জাদু সম্পর্কে। পিএসজির হয়ে গোল খুঁজতে থাকা মেসি, ম্যানসিটির ওপর এই ম্যাচে ছড়াতে পারেন ত্রাস।
গার্দিওলার দলও কোনো অংশে কম নয়। গতবারের রানার্সআপ ইতিহাদের দলটি যে পচেত্তিনোর জন্য চ্যালেঞ্জিং হবে তা বলার অপেক্ষা রাখে না। মাহরেজ, জেসুস, স্টার্লিং, গ্রিলিশদের সাথে ফেরান তোরেস, ডি ব্রুইনে, সিলভারা কাঁপাবেন মধ্যমাঠ। রুবেন দিয়াস আর ক্যানসোলারাতা আছেনই রক্ষণ সামলাতে। তবুও মেসি-নেইমার-এমবাপ্পে ত্রয়ী যখন কাঁধ মিলিয়ে খেলবেন, তখন বিশ্বসেরা ডিফেন্সও তছনছ হতে পারে।
সব আসর মিলিয়ে শেষ সাত ম্যাচে অপরাজিত ম্যানসিটি। অপর দিকে পিএসজিও হারেনি শেষ নয় ম্যাচ। তুঙ্গে আত্মবিশ্বাস নিয়ে লড়াইয়ে নামছে ইংলিশ-ফরাসিরা।

 



আরো সংবাদ


মেয়ের চিকিৎসায় ১০ দিন ধরে ঢাকার হাসপাতালে থেকেও মন্দির ভাঙার আসামি (১২২৬৩)‘বাতিল হলো ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে প্রকল্প’ (১১৮৪৮)প্রধানমন্ত্রী মোদি কি আগামী নির্বাচনে হেরে যাচ্ছেন বলে এখনই টের পেয়েছেন (৯৪৪৭)কাশ্মিরে নতুন করে উত্তেজনা ভারতের তালেবানভীতি থেকে? কেন সেই ভীতি? (৯৩৫৭)কাশ্মিরে এক অভিযানে সর্বোচ্চ সংখ্যক ভারতীয় সেনা নিহত (৮০০৬)৭২-এর সংবিধানে ফিরে যেতেই হবে : তথ্য প্রতিমন্ত্রী (৬১৯৩)সঙ্কটের পথে রাজনীতি (৫৯৭৪)গ্রাহকদের উদ্দেশে কারাগার থেকে যা বললেন ইভ্যালির রাসেল (৪৮৫৯)কিছু ‘বিভ্রান্তিকর খবরের’ পর বাংলাদেশের পদক্ষেপের প্রশংসা করেছে ভারত (৪৮২৫)পবিত্র ঈদে মিলাদুন্নবীর সরকারি ছুটি পুনর্নির্ধারণ (৪৭৮৬)