২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

চলেই গেলেন জালাল আহমেদ চৌধুরী

-

চলেই গেলেন সাবেক ক্রিকেটার, জাতীয় ক্রিকেট কোচ, সংগঠক, সাংবাদিক এবং বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের (বিএসজেএ) সাবেক সাধারণ সম্পাদক জালাল আহমেদ চৌধুরী। রাজধানীর একটি হাসপাতালে গতকাল ৭৪ বছর বয়সে ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। গতকাল বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এবং বাদ আসর ইরাকি মাঠে নামাজে জানাজা শেষে তাকে আজিমপুর কবরস্থানে দাফন করা হয়।
শুরুতে জালাল আহমেদ ছিলেন ক্রিকেটার। পরে ক্রিকেট কোচিং ও সাংবাদিকতায় যুক্ত হন। ১৯৭৯ সালে দেশের প্রথম আইসিসি ট্রফিতে তিনি ও ওসমান খান ছিলেন দলের কোচ। ১৯৯৭ সালে আইসিসি ট্রফি জয়ী বাংলাদেশ দলের প্রস্তুতিতে তিনি ছিলেন প্রধান কোচ গর্ডন গ্রিনিজের সহকারী। ষাটের দশকে জালাল আহমেদ চৌধুরী ক্রিকেট খেলেছেন বিভিন্ন ক্লাবে। এরপর কোচিংয়ে। এ ছাড়াও বিসিবির হোম ডেভেলপমেন্ট, ক্রিকেট অপারেশন্স, আম্পায়ার্স কমিটিতে ছিলেন ক্রীড়া সাংবাদিক হিসেবে নিউ নেশন পত্রিকা দিয়ে শুরু, এরপর বাংলাদেশ টাইমসে। দীর্ঘদিন দেশের বিভিন্ন জাতীয় দৈনিকে কলাম লিখেছেন।


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল