১৯ অক্টোবর ২০২১, ৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

খেলোয়াড় অপহরণের অভিযোগ মেরিনার্সের

দলবদলের আগে উত্তপ্ত হকি অঙ্গন
-

তিন বছর পর আজ থেকে যখন হকির দলবদল শুরু হবে, তার ঠিক দেড় দিন আগে শুক্রবার রাতে মতিঝিল পাড়ায় ঘটে খেলোয়াড় অপহরণের ঘটনা। ডিফেন্ডার সারোয়ার মোর্শেদ শাওনকে নিয়ে টানাটানি করে ঢাকা মেরিনার ইয়াংস ও মোহামেডান স্পোর্টিং ক্লাব। মেরিনার্সের অভিযোগ, শাওনের সাথে চুক্তির পর নওগাঁর বাড়ি থেকে রওনা হয়ে ঢাকায় আসার তাকে অপহরণ করে মোহামেডান। অন্য দিকে মোহামেডানের বক্তব্য, শাওন তাদেরই খেলোয়াড়। বিষয়টি থানা পর্যন্ত গড়ালেও শাওন বর্তমানে মোহামেডানেই অবস্থান করছেন।
এ ঘটনায় গতকাল বিকেলে আকস্মিক সংবাদ সম্মেলন করে মেরিনার্স ক্লাব। সেখানে সহসভাপতি আলমগীর কবির বলেন, ‘গত ৯ সেপ্টেম্বর আমরা শাওনের বাড়ি নওগাঁয় গিয়ে তিন লাখ ৮০ হাজার টাকায় তার সাথে আসন্ন মৌসুমের জন্য স্ট্যাম্পে চুক্তি করি। যার মধ্যে দুই লাখ টাকা অগ্রিম দিয়েছি।’ তিনি যোগ করেন, ‘১৬ সেপ্টেম্বর শাওন নওগাঁ থেকে ঢাকায় এলে তাকে অপহরণ করে মিরপুরে নিয়ে যাওয়া হয়। এরপর তার সাথে আমাদের সব যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। পরে আমরা জানতে পারি সে মোহামেডান ক্লাবে রয়েছে। শুক্রবার রাতে আমরা সেখানে গিয়ে তাকে নিয়ে সরাসরি মতিঝিল থানায় যাই জিডি করতে।’ সহসভাপতি আরো বলেন, থানায় ডিউটিরত অফিসার ওসি ও এসির কাছে অপহরণের বর্ণনা দেয় শাওন।
পাল্টা সংবাদ সম্মেলনে মোহামেডান ক্লাবের হকি ম্যানেজার ও সাবেক তারকা খেলোয়াড় আরিফুল হক প্রিন্স এসব অভিযোগ উড়িয়ে দিয়ে বলেন, ‘শাওন আমাদের চুক্তিভুক্ত খেলোয়াড়। সাড়ে চার লাখ টাকা দিয়ে আগেই তাকে চুক্তিভুক্ত করিয়েছি। তা ছাড়া ফেডারেশনের বাইলজ অনুযায়ী টোকেন যার খেলোয়াড় তার। থানার ওসির সামনেও সে আমাদের দলে খেলার স্বীকৃতি দিয়েছে।’ অভিযোগ করে প্রিন্স বলেন, শুক্রবার রাতে মেরিনার্সের কর্মকর্তা ও সমর্থকরা মোহামেডান ক্লাবে ঢুকে ভাঙচুর করেছে।
এ বিষয়ে হকি ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ বলেন, ‘ক্লাবগুলোই নিয়ম করেছে যে, টোকেন যার খেলোয়াড় তার। কোনো খেলোয়াড় যদি নিরাপত্তার কারণে দলবদল করতে ফেডারেশনে আসতে না পারে, তা হলে আমরা ক্লাবে গিয়ে তার টোকেন নিয়ে আসব।’
আজ বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত মোট পাঁচ দিন চলবে দলবদল।

 



আরো সংবাদ


সকল

মেয়ের চিকিৎসায় ১০ দিন ধরে ঢাকার হাসপাতালে থেকেও মন্দির ভাঙার আসামি (১২৯০৫)‘বাতিল হলো ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে প্রকল্প’ (১২২০৬)প্রধানমন্ত্রী মোদি কি আগামী নির্বাচনে হেরে যাচ্ছেন বলে এখনই টের পেয়েছেন (৯৫৬৯)কাশ্মিরে নতুন করে উত্তেজনা ভারতের তালেবানভীতি থেকে? কেন সেই ভীতি? (৯৪১৪)কাশ্মিরে এক অভিযানে সর্বোচ্চ সংখ্যক ভারতীয় সেনা নিহত (৮০৩৮)৭২-এর সংবিধানে ফিরে যেতেই হবে : তথ্য প্রতিমন্ত্রী (৬৬০০)সঙ্কটের পথে রাজনীতি (৫৯৭৭)গ্রাহকদের উদ্দেশে কারাগার থেকে যা বললেন ইভ্যালির রাসেল (৪৮৯৫)পবিত্র ঈদে মিলাদুন্নবীর সরকারি ছুটি পুনর্নির্ধারণ (৪৮৬২)কিছু ‘বিভ্রান্তিকর খবরের’ পর বাংলাদেশের পদক্ষেপের প্রশংসা করেছে ভারত (৪৮২৯)