১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ৮ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

মাঠে নামছেন মেসি-নেইমার জুটি

-

জাতীয় দলের ব্যস্ততার কারণেই মূলত ক্লাবের সবশেষ ম্যাচে খেলতে পারেননি লিওনেল মেসি ও নেইমার। চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচে বেলজিয়ান ক্লাব ব্রুজের বিপক্ষে আজ মাঠে নামছে প্যারিস সেন্ট জার্মেই। এ ম্যাচে যে বিশ্ব ফুটবলের দুই সুপার স্টার মাঠে নামছেন তাতে কোনো সংশয় দেখছেন না পিএসজি কোচ মাউরিসিও পচেত্তিনো। চ্যাম্পিয়ন্স লিগের মিশনে বাংলাদেশ সময় রাত ১টায় গ্রুপ পর্বে প্রথম লেগে জান ব্রেইদেল এস্তদিওনে ক্লাব ব্রুজের আতিথেয়তা নেবে মেসি-নেইমাররা। একই সময়ে হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ-ইন্টার মিলান, লিভারপুল-এসি মিলান, ম্যানচেস্টার সিটি-আরবি লাইপজিগ, অ্যাতলেটিকো মাদ্রিদ-এফসি পোর্তো ও স্পোর্টিং সিএফ-আয়াক্স। এর আগে রাত ১০টা ৪৫ মিনিটে বরুশিয়া ডর্টমুন্ডের মোকাবেল করবে তুরস্কের ক্লাব বেসিকতাস ও ইউক্রেনের ক্লাব শাখতার দোনেৎস্ক খেলবে রাশিয়ান এফসি শেরিফের বিপক্ষে।
আন্তর্জাতিক বিরতিতে বাংলাদেশ সময় শুক্রবার ভোরে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ ছিল ব্রাজিল ও আর্জেন্টিনার। নিজ নিজ দলের ম্যাচে পুরোটা সময়ই মাঠে ছিলেন নেইমার ও মেসি। এক দিন পরই শনিবার লিগ ওয়ানের ম্যাচে তাই তাদের খেলা সম্ভব হয়নি। তাতে অবশ্য জয় পেতে বেগ পেতে হয়নি পিএসজিকে। নবাগত ক্লেহমোঁকে ৪-০ গোলে উড়িয়ে দেয় শিরোপা পুনরুদ্ধারের অভিযানে থাকা দলটি। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগের মিশনে পূর্ণ শক্তির দল পাচ্ছে পচেত্তিনো। এ ম্যাচ দিয়ে পিএসজির জার্সিতে প্রথমবার ইউরোপের সর্বোচ্চ আসরের মঞ্চে নামছেন লিওনেল মেসি।
ফ্রেঞ্চ লিগ ওয়ানে চলতি মৌসুমে টানা পাঁচ ম্যাচের সব ক’টিতে জয় নিয়ে উড়ছে ফরাসি ক্লাবটি। স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পে চারটি ও আন্দের হেররেরা তিনটি গোল করে রয়েছেন দারুণ ফর্মে। তাদের সাথে মেসি-নেইমার যদি যোগ দেন, ক্লাব ব্রুজের জন্য এ আক্রমণ প্রতিরোধ করে ঠেকানো কঠিনই হবে। সবশেষ জাতীয় দলের জার্সিতে বলিভিয়ার বিপক্ষে হ্যাটট্রিক করেছেন ছয়বারের ব্যালন ডি’অর জয়ী মেসি। অপর দিকে ব্রাজিলের হয়ে পেরুরর বিপক্ষে একটি গোল করেছেন নেইমার, সতীর্থকে দিয়েছেন আরেকটি গোল। দু’জনের ফর্মের অবস্থা জানান দিচ্ছে, তারা যেকোনো দলকেই গুঁড়িয়ে দিতে পারেন একাই। হ্যান্স ভ্যানাকেন ও ডাচ ফুটবলার নোয়া ল্যাং ভীতি ছড়াতে পারেন পিএসজির রক্ষণে।



আরো সংবাদ