২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরি
`

তাই বলে এত!

-

দু’দফা আসবে বলেও আসেনি অস্ট্র্রেলিয়া। বাহানা তৈরি করতে জুড়ি নেই তাদের। নিরাপত্তা ইস্যু দেখিয়ে প্রতিবারই বাতিল করেছে সফর। এবার যা-ও এলো তা-ও নানা রকম শর্তের ওপর রাখল বিসিবিকে। সব শর্ত মেনে নিয়ে যথাসাধ্য চেষ্টা করল সিরিজটা যাতে হয়। শুরু থেকেই নানা রকম শর্ত দিয়ে চাপে রাখল বাংলাদেশকে। হোটেলে তারা একাই থাকবে, মুশফিককে খেলানো যাবে না, মাঠে ক্যামেরা ক্রু প্রবেশ করবে নাÑ এমন শর্ত থেকে শুরু করে গতকাল ম্যাচের দিনও অব্যাহত ছিল অস্ট্রেলিয়ার একগুঁয়েমি।
টসের সময়ও অস্ট্রেলিয়া অধিনায়ক ম্যাথু ওয়েডকে মুষ্টি মেলাতে দেখা যায়নি বাংলাদেশ অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদের সাথে। অথচ করোনাকালের খেলায় অধিনায়করা করতল না মিলিয়ে মুষ্টি মেলানোকেই প্রাধান্য দিচ্ছেন। সেটিই ধীরে ধীরে প্রথা হয়ে উঠছে। অবশ্য বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার অনেক শর্তের মধ্যে এটিও ছিল। বাংলাদেশের ক্রিকেটার এবং আম্পায়ারদের সাথে মুষ্টিও মেলাবেন না অস্ট্রেলিয়ানরা।
বাড়তি সতর্কতা হিসেবে ক্যাটারিং সার্ভিসের খাবারও নিচ্ছে না ম্যাচ ডেতে। খেলোয়াড়রা নিজেদের জন্য হোটেল থেকেই হালকা খাবার নিয়ে এসেছেন। এ ছাড়া খেলার সময় বল গ্যালারিতে গেলে সেই বল আর মাঠে ঢুকবে না। খেলা হবে একই রকম আরেকটি বল দিয়ে। এ জন্য বাড়তি বলের ব্যবস্থাও রাখা হয়েছে।
যেকোনো দ্বিপক্ষীয় সিরিজের আগে দুই দলের অধিনায়ককে ট্রফির পাশে দাঁড়িয়ে ছবি তুলতে দেখা যায়। কিন্তু অস্ট্রেলিয়ার শর্তের কারণে সিরিজের ট্রফি উন্মোচন অনুষ্ঠানও হয়নি। অস্ট্রেলিয়া যেন গলার কাঁটা হয়ে উঠছে। তাদের লম্বা শর্তের ফর্দে বিরক্ত কর্তাব্যক্তিরা।



আরো সংবাদ


বিএনপিবিহীন ইউপি নির্বাচনেও সহিংসতা : মূলে ‘শিওর শট’! করোনাকালেও অর্থনীতি শক্তিশালী অবস্থানে : খাদ্যমন্ত্রী ‘ক্রনিক মায়েলয়েড লিউকোমিয়া নিয়ে আতঙ্ক নয়’ পার্লামেন্টের দু’এমপিকে জেলে পুরল তিউনেসিয়ার সামরিক আদালত প্রধানমন্ত্রীর এসডিজি পুরস্কার বাংলাদেশের ইতিহাসে মাইলফলক হয়ে থাকবে : সেতুমন্ত্রী স্বামীর ঘরে ফিরতে কবিরাজের কাছে গিয়ে ধর্ষণের শিকার গৃহবধূ ট্রাক-কাভার্ডভ্যান মালিক-শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার ইলিশের ২৩ টনের প্রথম চালান বেনাপোল দিয়ে ভারতে রফতানি সাফের জন্য দল ঘোষণা করল বাফুফে বিশ্ব নেতৃত্বকে তালেবানের সাথে সম্পর্ক রাখতে বলল কাতার চীন এ বছর বিশ্বকে ২০০ কোটি ডোজ ভ্যাকসিন দেবে : শি জিনপিং

সকল