২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরি
`

২০২৮ অলিম্পিকে স্বর্ণ জিততে চান রোমান সানা

-

অলিম্পিক গেমসে আরচারিতে বাংলাদেশের পদক জয়ের সুবর্ণ সুযোগ ছিল ২০১০ সালে। সেবার সিঙ্গাপুরে অনুষ্ঠিত যুব অলিম্পিক গেমসে সেমিফাইনালে ছিটকে পড়া ইমদাদুল হক মিলন পরে ব্রোঞ্জ নির্ধারণী ম্যাচে হেরে যান। অথচ ২০০৯ সালে ইন্দোনেশিয়ার জাকার্তায় অনুষ্ঠিত যুব অলিম্পিক গেমস বাছাই পর্বে চ্যাম্পিয়ন হয়েছিলেন মিলন। এই মিলনের হাত ধরেই ২০১২ এর লন্ডন অলিম্পিকে আরচারিতে অভিষেক বাংলাদেশের। সেখানে অবশ্য তাকে ০-৬ সেটেই হারতে হয় গ্রেট ব্রিটেনের গডফ্রের কাছে। ২০১৬ সালের রিও অলিম্পিক গেমসে শ্যামলী রায়ও প্রথম ম্যাচে ০-৬ সেটে হার মানেন মেক্সিকান প্রতিপক্ষের কাছে। মিলনের মতো এবার রোমান সানার জন্য বাধা হতে পারেননি অপর ব্রিটিশ টম হল। তাকে ১/৩২ এর ম্যাচে হারানোর তবে কানাডার ক্রিসপিনের কাছে ১/১৬ এর ম্যাচে অবশ্য হার রোমান সানার। ফলে এবারের অলিম্পিকে বাংলাদেশের পদক জয়ের যে সামান্যতম আশা বুকে লালন করা হচ্ছিল এর অবসান হলো কাল। তবে তিনি জিততে চান ২০২৮ এর লসএঞ্জেলেস অলিম্পিক গেমসে স্বর্ণ।
অবশ্য এখনেই শেষ মানছেন না রোমান সানা। এবারের এই পারফরম্যান্স তাকে আগামী অলিম্পিকেও ভালো করার আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে। তার কাছে এবারের অলিম্পিকে আরো ভালো পারফরম্যান্স আশা করেছিল সবাই। যে আরচার বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জয় করতে পারে, হারিয়ে দিতে পারে বিশ্বের এক নাম্বার আরচারকে, তার কাছে তো অলিম্পিক পদকের প্রত্যাশা করাটাই স্বাভাবিক। এটা পূরণ না হওয়ায় হতাশ রোমান সানার মতো বাংলাদেশী এবং বিশ্ব আরচারি জগতের সদস্যরাও। তাই ডিউনাস ক্রিসপিনের কাছে হারের পর তার প্রতিক্রিয়া জানতে চায় বিভিন্ন মিডিয়া। ওয়ার্ল্ড আরচারির ফেসবুক পেজে রোমান আবার ফিরে আসবে এই শিরোনামে রোমান সানার ম্যাচোত্তর প্রতিক্রিয়াই তুলে ধরা হয়। সেখানে বাংলাদেশের এই অন্যতম সেরা ক্রীড়াবিদ জানান, আমি কিছুটা হলেও হতাশ জয়ের জন্য পর্যাপ্ত পরিমাণ ১০ স্কোর করতে না পেরে। খুব ভালো সুযোগ ছিল এই ম্যাচ জেতার।
তবে এতেই একেবারে ভেঙে পড়ছেন না রোমান সানা। জানান, আমার লক্ষ্য এখন ২০২৮ এর অলিম্পিক গেমসে স্বর্ণ জয়। সুতরাং এই মিশনে আমি ২০২৪ এর অলিম্পিক গেমসেও খেলতে যাচ্ছি। চেষ্টা করব সেরাটা দেয়ার জন্য।

 



আরো সংবাদ


খেলাপিদের বিশেষ সুবিধা আরো এক বছর চায় বিজিএমইএ মুস্তাফিজদের দারুণ বোলিংয়ে রোমাঞ্চকর লড়াই জিতল রাজস্থান সাবমেরিন ইস্যু : ‘ক্রুদ্ধ’ ম্যাক্রঁ কি বেশি ঝুঁকি নিয়ে ফেললেন? গাড়িচালক মালেকের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দুদকের আফগানিস্তানে আইপিএলের সম্প্রচার নিষিদ্ধ হার এড়ালো বার্সেলোনা অবৈধ সম্পদ অর্জনের মামলায় নিজেকে নির্দোষ দাবি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর স্বাস্থ্যের ২৮৩৯ পদে নিয়োগপ্রক্রিয়া বাতিল দুয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে : ওবায়দুল কাদের মালয়েশিয়ায় বাংলাদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা শিথিল খালেদা জিয়ার মুক্তি ইস্যুতে আপস করা যাবে না: বিএনপি

সকল