১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

ইমিগ্রেশন ছাড়াই আসবে অস্ট্রেলিয়া

-

এক দিন বাদেই ঢাকায় পা রাখবে অস্ট্রেলিয়া জাতীয় ক্রিকেট দল। ৫ ম্যাচের টি-২০ সিরিজ খেলতে আগামীকাল বিকেল চারটায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে অজিদের বহনকারী কোয়ান্টাস এয়ারওয়েজের চার্টার্ড বিমান। আগে থেকে দেওয়া শর্তানুযায়ী বিমানবন্দরে নেমে ৮ নম্বর গেট দিয়ে সরাসরি টিম হোটেল ইন্টারকন্টিনেন্টালের উদ্দেশে বাসে উঠবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। হোটেলে তিন দিন কোয়ারেন্টিনে থেকে এরপর অনুশীলন শুরু করবে দল। বাংলাদেশ সফরের জন্য ক্রিকেট অস্ট্রেলিয়া জুড়ে দিয়েছিল নানা শর্ত। বিমানবন্দর থেকে ইমিগ্রেশন ছাড়াই সরাসরি হোটেলে আসাসহ এই শর্তে আছে সিরিজ শুরুর ১০ দিন আগে থেকেই সংশ্লিষ্ট সবাইকে থাকতে হবে কোয়ারেন্টিনে। যে হোটেলে দল ওই হোটেলকে রাখতে হবে আইসোলেশনে। শর্তানুযায়ী তাই করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
শর্তানুযায়ী রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলই ভাড়া নিয়ে নিচ্ছে বিসিবি। এই পাঁচ তারকা হোটেলে ইতোমধ্যে চলছে সিরিজ সংশ্লিষ্ট হতে শুরু করে ম্যাচ অফিসিয়ালসহ সকল স্টাফদের কোয়ারেন্টিন। সংবাদমাধ্যমকে নিশ্চিত করেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী। তার তত্ত্বাবধানে অর্থাৎ বিসিবির মেডিক্যাল বিভাগের অধীনে চলছে এই কোয়ারেন্টিন প্রক্রিয়া।
দুই দলের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে ৩ আগস্ট। পরের চারটি ম্যাচ হবে ৪, ৬, ৭ ও ৯ আগস্ট। এক সপ্তাহে পাঁচটি টি-২০ ম্যাচ খেলবে দুই দল।
অস্ট্রেলিয়ার সিরিজ জয়
ক্যারিবীয় সফরের টি-২০ সিরিজ ১-৪ ব্যবধানে হেরে কোণঠাসা হয়ে পড়েছিল অস্ট্রেলিয়া ক্রিকেট দল। তবে ঘুরে দাঁড়াল ওয়ানডে সিরিজে। দ্বিতীয় ম্যাচে হারলেও, সিরিজ নির্ধারণী শেষটিতে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে উড়িয়ে দিয়েছে অ্যালেক্স ক্যারির দল। তাতে জিতেছে সিরিজও। ঢাকায় আসার আগে এমন সিরিজ জয় নিশ্চিতভাবেই তাদের আত্মবিশ্বাস বাড়াতে সাহায্য করবে। সোমবার রাতে সিরিজ নির্ধারণী ম্যাচটিতে পাত্তাই পায়নি ক্যারিবীয়রা। আগে ব্যাট করে মাত্র ১৫২ রানে গুটিয়ে গেছে কাইরন পোলার্ডের দল। জবাবে মাত্র ৪ উইকেট হারিয়ে ৩০.৩ ওভারেই ম্যাচ জিতে নিয়েছে সফরকারীরা। যার সুবাদে ২-১ ব্যবধানে সিরিজটিও নিজেদের করে নিয়েছে তারা।
বল হাতে ২ উইকেট নেয়ার পর ব্যাটিংয়ে অপরাজিত ১৯ রানের সুবাদে ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন অ্যাশটন অ্যাগার। সিরিজসেরা নির্বাচিত হয়েছেন মিচেল স্টার্ক।

 


আরো সংবাদ



premium cement
স্বাধীনতা সূচকে ১৬৪টি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ১৪১তম নাটোর পৌরসভা কার্যালয়ের ভিতরে দুপক্ষের সংঘর্ষে একজন নিহত কাঁঠালিয়ায় মাঠে ছাগল আনতে গিয়ে বজ্রপাতে কিশোরে মৃত্যু সালমান খানের বাড়িতে গুলির ঘটনায় গ্রেফতার ২ আরো দুই সদস্য বাড়িয়ে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন রাবির নতুন জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডে অপরাধ না করেও আসামি হওয়া এখন নিয়মে পরিণত হয়েছে : মির্জা ফখরুল লাঙ্গলবন্দে ব্রহ্মপুত্র নদে স্নানোৎসবে নেমে শিশুর মৃত্যু ধূমপান করতে নিষেধ করায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা বড় বোনের বৌভাতের গিয়ে দুর্ঘটনায় স্কুলছাত্র নিহত কোটালীপাড়ায় মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত

সকল