২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

তিন ফরম্যাটেই আছেন ৬ খেলোয়াড়

জিম্বাবুয়ে সফরে দল ঘোষণা
-

জিম্বাবুয়ে সিরিজের তিন ফরম্যাটের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তিন ফরম্যাটের দলে সুযোগ পেয়েছেন কাজী নুরুল হাসান সোহান। টি-২০ দলে নতুন মুখ শামীম হোসেন পাটোয়ারী। তিন ফরম্যাটের দলে ৩০ জনকে নেয়া হয়েছে। ১৭ জনকে নেয়া হয়েছে টেস্ট ও ওয়ানডে স্কোয়াডে। টি-২০ স্কোয়াডে রয়েছেন ১৬ জন। তিন ফরম্যাটেই খেলবেন ছয় ক্রিকেটার- তামিম ইকবাল, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।
টেস্ট দলে ফিরেছেন বাঁহাতি অলরাউন্ডার সাকিব আল হাসান ও স্পিনার নাঈম হাসান। সাকিব শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট খেলা বাদ দিয়ে আইপিএল খেলতে গিয়েছিলেন। নাঈম ইনজুরির কারণে সুযোগ পাননি। শ্রীলঙ্কার বিপক্ষে শেষ স্কোয়াডে ছিলেন মিথুন। কোনো ম্যাচ না খেলেই বাদ পড়েছেন ডানহাতি ব্যাটসম্যান। ওয়ানডে স্কোয়াডে ফিরেছেন রুবেল ও তাইজুল। বাদ পড়েছেন সৌম্য সরকার, শেখ মেহেদী। রুবেল শ্রীলঙ্কার বিপক্ষে পিঠের চোটের কারণে খেলতে পারেননি। শেখ মেহেদীর বাদ পড়ার কারণ অজানা।
টি-২০ দলে নেই মুশফিকুর রহীম। নিউজিল্যান্ডের বিপক্ষে সবশেষ টি-২০ স্কোয়াডে ছিলেন মিরাজ, রুবেল, মিথুন, হাসান ও আল-আমিন। মিঠুন টেস্টের মতো টি-২০তেও বাদ পড়েছেন। বাকি দু’জন ইনজুরিতে দলে নেই। টি-২০ দলে ফিরেছেন তামিম, সাকিব, বিপ্লব ও সোহান। একমাত্র নতুন মুখ শামীম পাটোয়ারী। চলতি ঢাকা লিগে আগ্রাসী ক্রিকেট খেলে মন জয় করা যুব বিশ্বকাপজয়ী ক্রিকেটার প্রথমবার জাতীয় দলে।
টেস্ট স্কোয়াড : মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, মোহাম্মদ সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, লিটন কুমার দাশ, ইয়াসির আলী চৌধুরী, কাজী নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ রাহী, তাসকিন আহমেদ, ইবাদত ও শরিফুল ইসলাম।
ওয়ানডে স্কোয়াড : তামিম, নাঈম শেখ, লিটন , সাকিব , মুশফিক, মাহমুদুল্লাহ , মোসাদ্দেক , মিথুন, আফিফ, সোহান, মিরাজ, তাইজুল, সাইফউদ্দিন, মোস্তাফিজুর , তাসকিন, রুবেল ও শরিফুল।
টি-২০ স্কোয়াড : মাহমুদুল্লাহ (অধিনায়ক), তামিম, নাঈম শেখ, লিটন, সাকিব, সৌম্য, আফিফ, শামীম হোসেন পাটোয়ারী, সোহান, নাসুম, শেখ মেহেদী, বিপ্লব, সাইফউদ্দিন, মোস্তাফিজ, তাসকিন ও শরিফুল।


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল