০২ আগস্ট ২০২১
`

সোহান ঝড়ে জয় শেখ জামালের

-

প্রিমিয়ার টি-২০ সুপার লিগে জয় দিয়ে যাত্রা শুরু করল শেখ জামাল। তামিমবিহীন প্রাইম ব্যাংককে উড়িয়ে দিয়েছে ইমরুল-নাসির-সোহানরা। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে গতকাল আগে ব্যাট করে সন্তোষজনক ১৬৪ রান জমা করে প্রাইম ব্যাংক। জবাবে খেলতে গিয়ে নুরুল হাসান সোহানের দানবীয় ব্যাটিংয়ে ১১ বল হাতে রেখেই ৭ উইকেটে জয় তুলে নেয় শেখ জামাল।
১৬৫ রানের লক্ষ্যে খেলতে নেমে আশরাফুল ৫ রানে ফেরার পর দ্বিতীয় উইকেটে ১০০ রানের জুটি গড়েন সৈকত আলী ও ইমরুল কায়েস। ৩৬ বলে ৬ চার ও ৩ ছক্কায় সৈকত আলী ৬০ রানের ইনিংস খেলেন। তার ইনিংসেই জয়ের মঞ্চ তৈরি হয় শেখ জামালের। ৪০ বলে ৪৪ রানে ফিরেন ইমরুল। জয়ের জন্য যখন ৪২ বলে ৫৫ রান প্রয়োজন, তখন মাঠে নামেন অধিনায়ক নুরুল হাসান। ১৭ বলে দুই ৪ ও ৪ ছক্কায় ৪৪ রানের ওপর ভর করে জয় নিয়ে মাঠ ছাড়ে শেখ জামাল। রুবেল, শরিফুল ও নাহিদুল একটি করে উইকেট নেন। ম্যাচ সেরা হন সৈকত।
এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নিয়মিত অধিনায়ক ওপেনার তামিমের অভাব অনুভব করে প্রাইম ব্যাংক। তামিমের বদলি রুবেল টুর্নামেন্টের ব্যক্তিগত সর্বোচ্চ ২১ রানের ইনিংস খেলেছেন। এর আগে রনি তালুকদার ১১, অধিনায়ক এনামুল ২৭ আউট হলে মিঠুন ও রাকিবুলের অবিচ্ছিন্ন ৭৩ রানের জুটিতে প্রাইম ব্যাংক ৩ উইকেটে ১৬৪ রান করে। মিঠুন ৪২ বলে ৭ চার ও ২ ছক্কায় ৬৪ রানের অপরাজিত ইনিংস খেলেন। অন্য দিকে চার ৪ ও ১ ছক্কায় ১৯ বলে ৩৪ রান করেন রাকিবুল হাসান। ইলিয়াস সানী দু’টি ও জিয়াউর একটি উইকেট নেন।
রিজার্ভ ডে-তে দোলেশ্বর-গাজীর ম্যাচ
গতকাল সকাল ৯টায় প্রাইম দোলেশ্বর ও গাজী গ্রুপ ক্রিকেটার্সের মধ্যকার ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। সেটি চলে গিয়েছে রিজার্ভ ডে তে। পাশাপাশি রেলিগেশন লিগের প্রথম ম্যাচও (রূপগঞ্জ-পারটেক্স) হবে রিজার্ভ ডে-তে।
গতকাল বৃষ্টি নামার আগে টস হেরে ব্যাটিং করতে নেমে গাজীর সংগ্রহ ১২ ওভারে ৪ উইকেটে ৭৩ রান। সৌম্য ১৬ বলে দুইটি করে চার ও ছয়ে ২৫ রান করেন। মুমিনুল হক অপরাজিত থাকেন ২৬ বলে ২৫ রানে। আগামীকাল প্রথম রিজার্ড ডে-তে ১২ ওভার পর থেকেই ম্যাচটি শুরু হবে।

 



আরো সংবাদ


সিরাজদিখানে লকডাউন উপেক্ষা করে ইউপি চেয়ারম্যানের ছেলের বিয়ে ডা: জাহাঙ্গীরের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার ঘোষণা এফডিএসআরের প্রধানমন্ত্রী ইয়াসিনের পদত্যাগের দাবিতে রাজপথে মাহাথির-আনোয়ার অবৈধ পথে ভারত যাওয়া ১০ বাংলাদেশীকে হস্তান্তর করেছে বিএসএফ পুঠিয়ায় কলেজছাত্রীকে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় মামাকে ছুরিকাঘাত সেনাবাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশ আজারবাইজানের আমি মিডিয়া ট্রায়ালের শিকার, বিবৃতিতে শিল্পা চীনে করোনার বিস্তার নিয়ে গভীর উদ্বেগ, উহানে আবার সংক্রমণ ইসরাইলি সৈন্য থেকে রাইফেল নিয়ে ফিলিস্তিনিদের গুলি ফুলবাড়ীতে মাথায় গাছের ডাল পড়ে কাঠ ব্যবসায়ীর মৃত্যু ফুলবাড়ীতে গাছের ডাল পড়ে কাঁঠব্যবসায়ীর মৃত্যু

সকল