০৪ আগস্ট ২০২১
`

ভোরে আর্জেন্টিনার সামনে প্যারাগুয়ে

-

চিলি ও উরুগুয়ের বিপক্ষে ম্যাচে প্রত্যাশা মেটাতে পারেননি লাউতারো মার্টিনেজ ও নিকোলাস গনজালেস। প্যারাগুয়ের বিপক্ষে শুরুর একাদশে তাই জায়গা নাও পেতে পারেন এই দুই স্ট্রাইকার। তার বদলে আক্রমণভাগে লিওনেল মেসির সাথে সার্জিও অ্যাগুয়েরো ও অ্যাঞ্জেল ডি মারিয়াকে বেছে নিতে পারেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি।
কোপা আমেরিকায় ‘বি’ গ্রুপের ম্যাচে আজ (মঙ্গলবার) ভোর ৬টায় এস্তাদিও ন্যাসিওনাল দি ব্রাসিলায় মুখোমুখি হবে আর্জেন্টিনা-প্যারাগুয়ে। গ্রুপের আরেক ম্যাচে কুইয়াবার অ্যারেনা প্যান্টানালে আজ রাত ৩টায় উরুগুয়ে মোকাবেলা করবে চিলির।
চিলির বিপক্ষে ড্র দিয়ে কোপা আমেরিকা শুরুর পর নিজেদের দ্বিতীয় ম্যাচে উরুগুয়ের বিপক্ষে ১-০ ব্যবধানে জেতে লিওনেল স্কালোনির দল। চিলির বিপক্ষে ম্যাচের শেষ দিকে বদলি নামেন অ্যাগুয়েরো। খেলেন মিনিট দশেক। উরুগুয়ের বিপক্ষে বদলিও নামা হয়নি সদ্য যোগ দেয়া বার্সেলোনা স্ট্রাইকারের। প্যারাগুয়ের বিপক্ষে শুরুতে সুযোগ পেলে এক বছর, সাত মাস তিন দিন পর আর্জেন্টিনার শুরুর একাদশে ফিরবেন তিনি। ডি মারিয় অবশ্যই দুই ম্যাচেই শেষ দিকে নেমেছন। চিলি ম্যাচের তুলনায় উরুগুয়ের বিপক্ষে ভালো ছিল মার্টিনেজের পারফরম্যান্স। কিন্তু গোলমুখে বার বারই তিনি আসল কাজটি করতে ব্যর্থ ছিলেন। গনজালসও প্রতিপক্ষের রক্ষণে বেশ চাপ ফেলতে পারেন না, ডি মারিয়া নামার পর যেমনটা আক্রমণের চাপ তীব্র হয়।
প্যারাগুয়ে কোপার প্রথম ম্যাচে বলিভিয়ার বিপক্ষে ৩-১ গোলে দারুণ জয় তুলে নিয়েছে।
গত ১০০ বছরে প্যারাগুয়ে-আর্জেন্টিনা মুখোমুখি হয়েছে ৪৫ বার। যেখানে ২৬ বার জিতেছে আলবিসেলেস্তে। প্যারাগুয়ে জিতেছে তিন ম্যাচ। ড্র হয়েছে ১৬ ম্যাচে। তবে সব শেষ পাঁচ ম্যাচের ফলাফল দিচ্ছে প্রতিদ্বন্দ্বিতার আভাস। শেষ পাঁচবারের দেখায় তিনটিতেই ছিল ড্র। একবার করে জিতেছে দু’দল। প্যারাগুয়ের বিপক্ষে আর্জেন্টিনা সর্বশেষ জিতেছে ২০১৫ কোপা আমেরিকায়। যে ম্যাচে লিওনেল মেসিরা প্যারাগুয়েকে ৬-১ গোলে বিধ্বস্ত করেছিল। অপর দিকে আর্জেন্টাইনদের বিপক্ষে প্যারাগুয়ের সবশেষ জয় ২০১৬ সালে বিশ^কাপ কোয়ালিফায়ার্স ম্যাচে।

 



আরো সংবাদ