১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ভারতের কিংবদন্তীর অ্যাথলিট মিলখা সিং আর নেই

মিলখা সিং - ছবি : সংগৃহীত

'ফ্লাইং শিখ' নামে পরিচিত ভারতের কিংবদন্তী অ্যাথলিট মিলখা সিং মারা গেছেন। গত মাসেই করোনা আক্রান্ত হন তিনি। করোনাতেই তিনি পরলোকগমন করলেন। কয়েক দিন আগেই করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন মিলখা সিংয়ের স্ত্রী নির্মলা কাউর।

করোনা আক্রান্ত হয়ে চণ্ডীগড়ের একটি হাসপাতালের কোভিড ইনসেনটিভ কেয়ার ইউনিটে রাখা হয়েছিল মিলখা সিংকে। বৃহস্পতিবার থেকে হঠাৎই অক্সিজেনের মাত্রা কমতে শুরু করলে শারীরিক অবস্থা অবনতি হতে থাকে তার।

চন্ডীগর এর একটি হাসপাতালেই তার মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৯১ বছর। এই কিংবদন্তি এখন পর্যন্ত একমাত্র ভারতীয় অ্যাথলিট যিনি এশিয়ান গেমস ও কমনওয়েলথ গেমসে ৪০০ মিটার দৌড়ে সোনা জিতেছেন। ক্রীড়া জগতে তার সাফল্যের জন্য পদ্মশ্রী পুরস্কারে ভূষিত করা হয় তাকে। মিলখা সিংয়ের মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল