২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

পেরুকে উড়িয়ে দিলো ব্রাজিল

ব্রাজিল ৪-০ পেরু; কলম্বিয়া ০-০ ভেনিজুয়েলা
-

আবারো জ্বলে উঠলেন নেইমার জুনিয়র। কোপা আমেরিকায় পেরুকে উড়িয়ে দিয়ে টানা দ্বিতীয় ম্যাচে জয় তুলে নিয়েছে ব্রাজিল। গতকাল ঘরের মাঠ অলিম্পিক স্টেডিয়ামে গ্রপ ‘এ’র ম্যাচে গতবারের ফাইনালিস্টদের ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। একটি করে গোল করেছেন নেইমার, অ্যালেক্স সান্দ্রে, এভারটন রিবেইরো ও রিচার্লিসন। গ্রুপের আরেক ম্যাচে কলম্বিয়া গোলশূন্য ড্র করেছে ভেনিজুয়েলার সাথে।
ব্রাজিল কোচ লিওনার্দো বাচ্চি তিতে আগেই বলেছিলেন, কাতার বিশ্বকাপ উপলক্ষে পরীক্ষা-নিরীক্ষা চালাবেন কোপা আমেরিকায়। সেটি করতেও দেখা গেল পেরুর ম্যাচে। ভেনিজুয়েলার বিপক্ষের ম্যাচ থেকে ছয়টি পরিবর্তন এনেছিলেন এ ম্যাচে। এই ম্যাচে ৪-৪-২ ছক বেছে নেন তিতে। যখনই সুযোগ পেয়েছে সেগুলো কাজে লাগানোর চেষ্টা করেছে স্বাগতিকরা। তার প্রমাণও পাওয়া গেছে ১২ মিনিটে গোল। বাম প্রান্ত থেকে এভারটনের ক্রস গোলমুখ থেকে পুরোপুরি ক্লিয়ার করতে পারেনি পেরুর ডিফেন্স। একজনের হেডের পর সেটি পড়ে গ্যাব্রিয়েল জেসুসের পায়ে। গোলমুখে বক্সের ডান প্রান্ত থেকে দেয়া তার শট থেকেই জালে বল জড়ান ডিফেন্ডার অ্যালেক্স সান্দ্রো (১-০)। এ ব্যবধানেই বিরতিতে যায় দু’দল। নেইমারকে ফাউল করায় ৬৩ মিনিটে ব্রাজিল পেয়েছিল পেনাল্টি। কিন্তু দীর্ঘক্ষণ রিভিউয়ের পর সিদ্ধান্ত বাতিল করেন রেফারি।
তবে ৬৮ মিনিটে আর পেনাল্টির প্রয়োজন পড়েনি। ফ্রেডের দেয়া পাস ধরে নিচু শটে ব্যবধান বাড়িয়ে নেন ব্রাজিল অধিনায়ক নেইমার (২-০)। জাতীয় দলের জার্সিতে এটি ছিল নেইমারের ৬৮তম গোল। ৭৭ গোল নিয়ে ব্রাজিলের সর্বোচ্চ গোলদাতা পেলে। এই কিংবদন্তি থেকে মাত্র ৯ গোল পিছিয়ে এখন নেইমার। ৮৯ মিনিটে স্কোরলাইন ৩-০ করে সেলেসাওরা। প্রথম দু’টি গোলের চেয়ে নজরকাড়া এক পারফরম্যান্সে গোলটি করেন এভারটন রিবেইরো। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে রবের্ত ফিরমিনোর শট পেরু গোলকিপার সেভ করতে পারলেও শেষ রক্ষা হয়নি। রিচার্লিসন দুইবারের চেষ্টায় জালের দেখা পেলে ৪-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা। এ জয়ে দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপে শীর্ষে রয়েছে ব্রাজিল। সমান ম্যাচে এক জয় ও ড্রয়ে দুইয়ে কলম্বিয়া।


আরো সংবাদ



premium cement
বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ চকরিয়ায় যুবককে গুলি ও কুপিয়ে হত্যা, গ্রেফতার ৭ উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি বাগাতিপাড়ায় ইসতিসকার নামাজ পরিবর্তনশীল জলবায়ুর জন্য কাসাভা উপযুক্ত, হেক্টরপ্রতি ফলন ৩৫-৫০ টন : বাকৃবি অধ্যাপক বৃষ্টির জন্য হাকাকার, সাভারে ইসতিসকার নামাজ আদায় বরিশালে সালাতুল ইসতিসকার আদায় অর্ধ শতাব্দীতে ভ্যাকসিন সাড়ে ১৫ কোটি লোকের জীবন বাঁচিয়েছে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা আল্লাহর রহমত কামনায় সকলকে সিজদাহ অবনত হতে হবে-মাওলানা দেলোয়ার হোসাইন কাউখালীতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা ভাঙ্গায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

সকল