২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ঐতিহাসিক টেস্ট ফাইনাল শুরু আজ

-

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের প্রথম টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল শুরু হচ্ছে আজ। ফাইনালে ভারত ও নিউজিল্যান্ড নিজেদের নাম তুলে ইতিহাসের অংশীদার হয়েছিল আগেই। এবার মাঠের খেলায় জিতে ইতিহাসটা আরো জ্বলজ্বল করতে চাইছে দু’দল। শিরোপা জয়ের মিশনে ইংল্যান্ডের সাউদাম্পটনে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় মুখোমুখি হবে বিরাট কোহলি ও কেন উইলিয়ামসন বাহিনী। চার হাজার দর্শককে ফাইনাল ম্যাচটি সরাসরি দেখে ইতিহাসের সাক্ষী হওয়ার সুযোগও দিয়েছে আয়োজক কমিটি।
প্রথম টেস্ট চ্যাম্পিয়নশিপের মুকুট মাথায় নিতে জয় ছাড়া কিছুই ভাবছে না দু’দল। আর যদি এক ম্যাচের ফাইনালের টেস্টটি ড্র বা টাই হয়, তবে যৌথভাবে চ্যাম্পিয়ন হবে ভারত ও নিউজিল্যান্ড।
৯টি দল নিয়ে ২০১৯ সালের আগস্টে শুরু হয় প্রথম বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ। ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার মধ্যকার পাঁচ টেস্টের অ্যাশেজ সিরিজ দিয়ে পথচলা শুরু টেস্ট চ্যাম্পিয়নশিপের। নিয়মনুযায়ী, প্রত্যক দল ছয়টি করে দ্বিপক্ষীয় সিরিজ খেলার কথা ছিল। কিন্তু করোনার জন্য প্রথম আসরের বেশ কয়েকটি ম্যাচ ও সিরিজ স্থগিত হয়ে যায়। ফলে টেস্ট চ্যাম্পিয়নশিপে পয়েন্টের হিসেব বাদ দিয়ে শতকরা হিসেবে পয়েন্ট টেবিলের নিয়ম চালু করে আইসিসি।


আরো সংবাদ



premium cement