২৮ জুলাই ২০২১
`

পিছিয়ে যাচ্ছে পেশাদার লিগ

-

২২ জুন থেকে ফের মাঠে গড়ানো কথা ছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগ। বাংলাদেশ দলের বিশ্বকাপ বাছাই ম্যাচের জন্য তা গত মাস থেকে স্থগিত। তবে ২২ তারিখে এই লিগ শুরু হচ্ছে না। পিছিয়ে তা ২৫ বা ২৭ জুন শুরু হতে পারে। গতকাল বাফুফের সভা শেষে এই তথ্য জানান, বাফুফের সিনিয়র সহসভাপতি ও পোশাদার লিগ কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শেদী। বিশ্বকাপ বাছাই ম্যাচ শেষে কাতার থেকে দেশে ফিরবে জাতীয় দল। এরপর তাদের কোয়ারেন্টিন শিথিলের বিষয় জড়িত। এই বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সার্কুলারের অপেক্ষায় পেশাদার লিগ কমিটি। এই সভায় বাফুফের সেক্রেটারি আবু নাইম সোহাগের চুক্তি আরো দুই বছরের জন্য বর্ধিত করা হয়।
লক ডাউনের কারণে চার ভেনুর বদলে শুধু বঙ্গবন্ধু স্টেডিয়ামেই হচ্ছিল খেলা। এতে দিনে দু’টি করে ম্যাচ হয়েছে। তবে এখন বৃষ্টির মৌসুম শুরু হওয়ায় শুধু বঙ্গবন্ধু স্টেডিয়ামে খেলা হবে না। আবার লিগ শুরুর সময় যে চার স্টেডিয়ামে খেলা হয়েছিল পুনরায় লিগ শুরু হলে এত স্টেডিয়ামে খেলা আয়োজন করতে পারবে না লিগ কমিটি। সালাম মুর্শেদী জানান, ‘বঙ্গবন্ধু স্টেডিয়ামসহ ঢাকার অতি নিকটের ভেনুতেই হবে লিগের ম্যাচগুলো।’ এতে তার ইঙ্গিত কুমিল্লার ধীরেন্দ্রনাথ স্টেডিয়ামে খেলা হবে না এবার। উল্লেখ্য, এই স্টেডিয়াম বসুন্ধরা কিংস ও মোহামেডানের হোম ভেনু।
বর্তমানে বঙ্গবন্ধু স্টেডিয়ামে বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের (বিসিএল) খেলা হচ্ছে। মহিলা লিগের প্রথম পর্বও শেষ হয়েছে এই স্টেডিয়ামে। এতে বৃষ্টি আর কাদা পানিতে মাঠের অবস্থা খারাপ হয়ে যায়। তবে প্রিমিয়ার লিগের খেলার জন্য আর বিসিএলের খেলা এই স্টেডিয়ামে হবে না। মাঠ প্রস্তুত করতে এই ব্যবস্থা। সভায় ক্লাব লাইসেন্সিংয়ে জোর দেয়া হয়।

 



আরো সংবাদ