২৮ জুলাই ২০২১
`

ওমান-আফগানিস্তান ম্যাচই তপুদের প্রেরণা

-

আফগানিস্তানের সাথে ১-১ গোলে ড্র করেছিল বাংলাদেশ। গত পরশু সেই আফগানদের বহু কষ্টে ২-১ গোলে হারিয়েছে ওমান। এই ওমানের সাথে ১৫ জুন কাতার বিশ্বকাপ বাছাইয়ে শেষ ম্যাচ বাংলাদেশের। এর আগে অ্যাওয়েতে বাংলাদেশ ১-৪ গোলে হেরেছিল ওমানের কাছে। করোনা, কার্ড আর ইনজুরির জন্য বাংলাদেশ দলে নেই গুরুত্বপূর্ণ ৯ ফুটবলার। এরপরও বাকিদের নিয়ে ওমানের সাথে ভালো ম্যাচ উপহারের পরিকল্পনা লাল-সবুজদের। ওমানীদের বিপক্ষে আফগানদের লড়াই এখন প্রেরণা জেমি ডে বাহিনীর জন্য।
২০১৯-এ মাসকাটে অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেল হালি গোলে হারলেও প্রথমার্ধ ছিল গোলশূন্য। যদিও মধ্যপ্রাচ্যের দেশটি র্যাংকিংয়ে অনেক এগিয়ে। এবার জেমি ডে বাহিনী একেবারে ভংগুর। দুই হলুদ কার্ড থাকায় ওমানের বিপক্ষে আগামী ম্যাচ খেলতে পারবেন না অধিনায়ক জামাল ভূঁইয়া, রহমত মিয়া ও বিপলু আহমেদ। ইনজুরিতে জনি, সোহেল রানা। এরপরও বাকি ফুটবলাদের নিয়ে ভালো করার প্রত্যাশা। পরশু ওমানের বিপক্ষে আফগানদের লড়াই-ই এখন মতিন, তপু, তারিক কাজীদের লড়াইয়ের শক্তি। গতকাল ভিডিও বার্তায় লাল-সবুজদের স্ট্রাইকার মতিন মিয়া জানান, আমরা ওমান ও আফগানিস্তান ম্যাচ দেখেছি। কোচও দেখেছেন। সে মোতাবেক কোচ আমাদের তৈরি করছেন শেষ ম্যাচে ভালো করার জন্য।
উল্লেখ্য, ওমান এর আগে ভারতকে ২-১ ও ১-০ তে হারায়। আর বাংলাদেশ ভারতের সাথে ১-১ এ ড্র করার পর ০-২ গোলে পরাজিত হয়। ১৫ জুন ভারতের সাথে ম্যাচ আফগানিস্তানের।

 



আরো সংবাদ