১৬ জুন ২০২১
`

আরামবাগের দুর্দান্ত প্রথম জয়

আরামবাগ ৩:১ শেখ জামাল; শেখ রাসেল ০:২ চট্টগ্রাম আবাহনী
-

দুই দলেই প্রথম। একটি লজ্জ্বার। অপরটি গর্বের। রেলিগেশন এড়িয়ে টিকে থাকার বিশাল অবলম্বন। দলের কর্মকর্তা আর সমর্থকদের দারুণ এক ঈদ উপহার। গতকাল বাংলাদেশ প্রিমিয়ার লিগে এই প্রথম জয়ই পেয়েছে পয়েন্ট টেবিলের তলানিতে থাকা আরামবাগ ক্রীড়া সঙ্ঘ। বঙ্গবন্ধু স্টেডিয়ামে তাদের ৩-১ গোলে জয় শিরোপার রেসে থাকা লে. শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে। পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থাকা শেখ জামালের এই লিগে প্রথম হার। ১৬ খেলায় আরামবাগের পয়েন্ট ৫। শেখ জামালের সংগ্রহ ১৫ ম্যাচে ৩২। দিনের অন্য ম্যাচে চট্টগ্রাম আবাহনী ২-০ গোলে হারিয়েছে শেখ রাসেলকে। ৩৪ মিনিটে নিক্সন ও প্রথমার্ধের ইনজুরি টাইমে রাকিব হোসেন গোল করেন।
ক্যাসিনো কেলেঙ্কারির পর ম্যাচ পাতানোতে জড়িয়ে পড়া। এ জন্য ফিরতি পর্বে আগের ম্যানেজমেন্টকে বাদ দেয় আরামবাগ। সাথে চার ফুটবলারকেও। নতুন কোচ শেখ জাহিদুর রহমান মিলনের অধীনে দল যে ক্রমে ভালো করছে ফিরতি লিগই তার প্রমাণ। আগের ম্যাচে মুক্তিযোদ্ধার সাথে গোলশূন্য ড্র করার পর কাল তাদের পিছিয়ে পড়েও অসাধারণ এক জয়। ১৫ মিনিটে মতিঝিল ক্লাব পাড়ার দল পিছিয়ে পড়ে। মনির আলমের লব থেকে বল বুক দিয়ে নামিয়ে ডান পায়ের তীব্র ভলিতে লিগে নিজের ১৩তম গোল করেন ওমার জোবে। গাম্বিয়ান এই স্ট্রাইকারের এই গোলের লিড কাজে লাগাতে পারেনি শেখ জামাল।
৩৪ ও ৩৬ মিনিটে সোলেমান সিল্লার দু’টি প্রচেষ্টা ব্যর্থ হয়। তার পরের চেষ্টা পোস্টে আঘাত হানে। এরপরই ৪৫ মিনিটে দর্শনীয় গোল আরামবাগের। উজবেক ফরোয়ার্ড আবদুল কাদিরভ প্রায় ৩০ গজ দূর থেকে নেয়া ফ্রি-কিকে পরাস্ত করেন জিয়াকে। এই প্রেরণায় উজ্জীবিত আরামবাগের ফুটবলাররা বিরতির পর আরো মরিয়া হয়ে উঠে। এরই ফলশ্রুতিতে ৫৪ ও ৫৬ মিনিটে তাদের আরো দুই গোল। প্রথমটি রাহাত মিয়ার লম্বা থ্রো মনির আলমের কাঁধে লেগে ওমর ফারুকের সামনে গেলে হেডে তা জালে পাঠান তিনি। ৫৬ মিনিটে বক্সের ঠিক ওপরে এসে বলের ফ্লাইট মিস করেন গোলরক্ষক জিয়া। আবদুল কাদিরভ সে বলের দখল নিয়ে ক্যাট ব্যাক করেন। উঠতি স্ট্রাইকার নিহাদ জামান উচ্ছ্বাস তাতে বাম পায়ের শটে পান লিগের ষষ্ঠ গোল।
এরপর শেখ জামালের ফরোয়ার্ডদের গোল মিস আর আরামবাগ কিপার আবুল কাশেম মিলনের প্রতিরোধে হার নিয়ে মাঠ ত্যাগ তিনবারের লিগ চ্যাম্পিয়নদের। ঈদ ও বিশ্বকাপ বাছাইয়ের প্রস্তুতির জন্য আজ থেকে ২১ জুন পর্যন্ত বন্ধ প্রিমিয়ার লিগ।



আরো সংবাদ