২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

আরচারীতে আরো দুই কোটা প্লেস’র আশা

আরচারীতে আরো দুই কোটা প্লেস’র আশা - ছবি নয়া দিগন্ত

হঠাৎই করেই বাংলাদেশ থেকে ফ্লাইট বন্ধ করে দিয়েছে এমিরাটস। ফলে আরচারদের টার্কিশ এয়ারে সুইজারল্যান্ডের লুজানে যাওয়ার ব্যবস্থা করতে হয়েছে বাংলাদেশ আরচারী ফেডারেশনকে।

এই ঝামেলা ডিঙ্গিয়ে তীর এর পৃষ্ঠপোষকতায় বিশ্বকাপ স্টেজ টুতে অংশ নিতে ১৬ মে রওয়ানা হচ্ছে ১১ সদস্যের বাংলাদেশ দল। লুজানের বিশ্বকাপ রোমান সানা-দিয়া সিদ্দিকদের প্যারিস বিশ্বকাপের প্রস্তুতি। যেখানে বিশ্বকাপের কাপে কন্টিনেন্টাল টুর্নামেন্টে টোকিও অলিম্পিক গেমসের কোটা প্লেস করা যাবে।

বাংলাদেশের তাই প্যারিস থেকে আরো দুটি কোটা প্লেস এর আশা করছে। গতকাল লুজান যাওয়ার আগে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এই কথা জানান কোচ মার্টিন ফ্রেডরিক। রিকার্ভে পুরুষ দলগত এবং মহিলা এককে এই কোটা প্লেস এর প্রত্যাশা।

বাংলাদেশ রিকার্ভে পুরুষ একক, দলগত , মহিলা একক, দলগত, মিশ্র দলগত এবং কম্পাউন্ড এককে অংশ নেবে লুজানের বিশ্বকাপে। ২১ থেকে ২৭ জুন প্যারিস বিশ্বকাপ।

২০১৯ এ নেদারল্যান্ডস অনুষ্ঠিত বিশ্বচ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জিতে টোকিও অলিম্পিকে কোটা প্লেস করেন রোমান সানা।

গত কিছু দিন রোমান সানার পারফরম্যান্স খারাপ গেলেও এখন তিনি দারুন ফর্মে। ফলে তাকে ঘিরে রিকার্ভ দলগততে কোটা প্লেস এর আশা। তার অন্য তিন সঙ্গী হলেন হাকিম আহমেদ রুবেল, তামিমুল ইসলাম ও রামকৃষ্ণ সাহা।

বাংলাদেশ এই প্রথম মহিলা দলগততে অংশ নিচ্ছে বিশ্বকাপে। তবে দলগততে কোটা প্লেস সম্ভাবনা নেই। বরং এককে দিয়া সিদ্দিককে ঘিরেই স্বপ্ন। তার বর্তমান স্কোর ৬৪৯।

এছাড়া বিউটি রায় এবং মেহেনাজ আক্তার মনিরাও আছেন। এরা সম্মিলিত ভাবে ভালো করলে মহিলা দলগততেও আসতে পারে কোটা প্লেস। সুযোগ আছে মহিলা দলগততেও। তবে দলগততে তেমন সম্ভাবনা দেখছেন না কোচ। মহিলা এককে কোটা প্লেস হলে টোকিও অলিম্পিকে মিশ্র দ্বৈতেও খেলতে পারবে বাংলাদেশ।

একমাত্র কম্পাউন্ড খেলোয়াড় হিসেবে এককে অংশ নেবেন অসীম কুমার দাশ। পুরুষ কম্পাউন্ড এককে বিশ্ব রেকর্ড হলো ৭১২। সেখানে বাংলাদেশ গেমসে অসীম করেছেন ৭০৪। তবে তার কোটা প্লেস এর কোনো চান্স নেই। কারন অলিম্পিক ইভেন্ট নয় কম্পাউন্ড।


আরো সংবাদ



premium cement