১৩ জুন ২০২১
`

তিন পাকিস্তানি বোলারের ৫ উইকেট

-

হারারেতে আধিপত্য দেখিয়ে প্রথম টেস্ট ইনিংস ব্যবধানে জিতেছিল পাকিস্তান। জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টেস্টেও একই পুনরাবৃত্তি করে দেখালো সফরকারীরা। শেষ টেস্ট পাকিস্তান জিতেছে এক ইনিংস ও ১৪৭ রানে। ফলে দুই টেস্টের সিরিজ ২-০তে স্বাগতিকদের হোয়াইট ওয়াশ করেছে জিম্বাবুয়ে। আগের দিনই বোঝা গিয়েছিল টেস্টের চতুর্থ দিন কী হতে যাচ্ছে। খালি দেখার ছিল জিম্বাবুয়ের প্রতিরোধ কতক্ষণ টেকে। গতকাল স্বাগতিকদের শেষ জুটি মাত্র ৫ ওভারই টিকতে পেরেছিল। শাহীন আফ্রিদি ফলোঅনে পড়ে যাওয়া জিম্বাবুয়ের শেষ উইকেটটি তুলে নিলে স্বাগতিকরা দ্বিতীয় ইনিংসে গুটিয়ে যায় ২৩১ রানে।
অবশ্য এর আগে ভালোই প্রতিরোধ দেয়ার চেষ্টা করেছিলেন পেসার বলে পরিচিত লুক লংওয়ে। ৭০ বলে ৩৭ রান করা এই জিম্বাবুইয়ানকে গ্লাভসবন্দী করান শাহিন। তাতেই এই টেস্টের তৃতীয় বোলার হিসেবে ৫ উইকেট পেয়েছেন তিনি। শাহিনের এই অর্জনে অনন্য এক কীর্তিও গড়েছে পাকিস্তান। এই প্রথম কোনো টেস্টে পাকিস্তানের তিন বোলার নিয়েছেন ৫ উইকেট। টেস্টে এ নিয়ে হলো ষষ্ঠবার। ম্যাচসেরা হয়েছেন আবিদ আলী। এই ডাবল সেঞ্চুরিয়ানের (২১৫ অপরাজিত) কারণে রানের পাহাড়ে জিম্বাবুয়েকে পিষ্ট করতে পেরেছে পাকিস্তান। সিরিজ সেরা হয়েছেন, পুরো সিরিজে অসাধারণ বোলিং করা হাসান আলী।

 



আরো সংবাদ


রামেকে ২৪ ঘন্টায় আরো ১৩ জনের মৃত্যু সোনারগাঁওয়ে বাসের ধাক্কায় বৃদ্ধ নিহত নিলামে ২৩৮ কোটি টাকা দর হেঁকে মহাকাশ যাত্রার টিকিট জয় ‘গোলান মালভূমি মুক্ত করতে সম্পূর্ণ প্রস্তুত’ ‘বাজেট প্রণয়নে এমপিদের অংশ নেয়ার সুযোগ ছিল না’ গণতন্ত্রের মর্যাদার সাথে বেমামান সরকারের কাজকর্ম : ভারতের সমালোচনায় যুক্তরাষ্ট্র এবার ফিলিস্তিনি নারীকে গুলি করে হত্যা করল ইসরাইলি সেনারা পাকিস্তান লিগের ম্যাচে মাথায় আঘাত পেয়ে হাসপাতালে ফ্যাফ দু’প্লেসি প্রথম সিঙ্গলস গ্র্যান্ডস্লাম জিতলেন ডাবলসের স্পেশালিস্ট ক্রিচিকোভা দুর্ধর্ষ বেলজিয়াম, পাত্তাই পেল না রুশ ব্রিগেড ভালো আছেন এরিকসেন, ফিনল্যান্ড জিতল ১ গোলে

সকল