১৩ জুন ২০২১
`

পারফরম্যান্সই বসুন্ধরা কিংসের শক্তি

-

গত বছর এক ম্যাচ খেলেই এএফসি কাপের মিশন শেষ করতে হয়েছিল বসুন্ধরা কিংসকে। তা করোনার কারণে। এবার করোনা ঝুঁকি নিয়েই আজ মালদ্বীপ যাচ্ছে বাংলাদেশ সেরা ক্লাবটি। ২৬ ফুটবলারসহ ৪৫ জনের বহর নিয়ে তাদের রওনা হওয়া। এএফসির নির্দেশে চার দিন আগেই মালেতে যাচ্ছে বসুন্ধরা কিংস। ‘ডি’ গ্রুপে তাদের প্রতিপক্ষ মালদ্বীপের মাজিয়া, ভারতের মোহনবাগান এবং ভারতের ব্যাঙ্গালুরু ও মালদ্বীপের ক্লাব ঈগলসের মধ্যকার জয়ী দল। ১৪ মে মাজিয়ার বিপক্ষে ম্যাচ দিয়েই আসর শুরু বসুন্ধরা কিংসের। ১৭ তারিখে প্লে-অফ থেকে দলের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ তাদের। ২০ মে তাদের প্রতিপক্ষ মোহানবাগান।
দেশের ফুটবলপ্রেমীরা এএফসি কাপের গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবেই দেখতে চায় বসুন্ধরা কিংসকে। ক্লাবটির কোচ অস্কার ব্রুজনের চোখও শীর্ষস্থানে। তবে সমীহ করছেন প্রতিপক্ষদের। এই স্প্যানিশ কোচের মতে, মোহনবাগান, মাজিয়া এবং যদি ব্যাঙ্গালুরা আসে তাহলে এরা সবাই শক্তিশালী দল। প্রতিটি টিমেই রয়েছে জাতীয় দলের ছয়জন করে ফুটবলার। তা ছাড়া এই ক্লাবদের দেশগুলো র্যাংকিংয়ে বাংলাদেশের চেয়ে এগিয়ে। এর পরই নিজের দলের প্রশংসা ব্রুজনের। বসুন্ধরা কিংসের বর্তমান পারফরম্যান্স আশাজাগানিয়া। লিগের সর্বশেষ তিন ম্যাচে আমরা ভালো ভাবে জিতেছি। এটি দারুণ উদ্বুদ্ধ করছে আমাদের। আমরা কোনোভাবেই পিছিয়ে নই অন্যদের চেয়ে।
জিততে হলে গোল করতে হবে। সেই গোলদাতার অভাব নেই বসুন্ধরা কিংসে। আর্জেন্টিনার রাউল অস্কার বেচেরা, ব্রাজিলের জোনাথন ফার্নান্দেজ, রবসন রবিনহো এবং স্থানীয় তৌহিদুল আলম সবুজরা গোলের মধ্যে আছেন। দীর্ঘদেহী বেচেরাকে ঘিরেই থাকবে আক্রমণের মূল অস্ত্র। কোচের মতে, গোল করতে দক্ষ বেচেরা। আর রবিনহো ও জোনাথন মাঠের নিয়ন্ত্রক। তারা শুধু দলের জন্যই খেলে না। ব্যক্তিগত পারফরম্যান্সেও উজ্জ্বল। আর সবুজ ক্যাপ্টেন হিসেবে বেশ ভালো।
অস্কার জানান, আমরা উপভোগ্য ম্যাচ উপহার দিয়ে দেশের ফুটবলপ্রেমীদের প্রত্যাশা পূরণ করতে চাই।



আরো সংবাদ


কানাডার সেই মুসলিম পরিবারের জানাজায় মানুষের ঢল ভিয়েনা আলোচনার সব পক্ষ সফল উপসংহারে পৌঁছাতে চায় রামেকে ২৪ ঘন্টায় আরো ১৩ জনের মৃত্যু সোনারগাঁওয়ে বাসের ধাক্কায় বৃদ্ধ নিহত নিলামে ২৩৮ কোটি টাকা দর হেঁকে মহাকাশ যাত্রার টিকিট জয় ‘গোলান মালভূমি মুক্ত করতে সম্পূর্ণ প্রস্তুত’ ‘বাজেট প্রণয়নে এমপিদের অংশ নেয়ার সুযোগ ছিল না’ গণতন্ত্রের মর্যাদার সাথে বেমামান সরকারের কাজকর্ম : ভারতের সমালোচনায় যুক্তরাষ্ট্র এবার ফিলিস্তিনি নারীকে গুলি করে হত্যা করল ইসরাইলি সেনারা পাকিস্তান লিগের ম্যাচে মাথায় আঘাত পেয়ে হাসপাতালে ফ্যাফ দু’প্লেসি প্রথম সিঙ্গলস গ্র্যান্ডস্লাম জিতলেন ডাবলসের স্পেশালিস্ট ক্রিচিকোভা

সকল