২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

শাস্তি পেতে যাচ্ছে বার্সা, রিয়াল ও জুভেন্টাস

-

তবে কি নিষ্পত্তি হতে যাচ্ছে ইউরোপিয়ান ক্লাবের সাথে উয়েফার দ্বিধা-দ্বন্দ্ব? ইউরোপিয়ান সুপার লিগ থেকে নাম প্রত্যাহার করে নেয়া ৯টি ক্লাবের সাথে একটি চুক্তিতে পৌঁছেছে উয়েফা। তবে শাস্তির মুখে পড়তে যাচ্ছে ‘বিদ্রোহী’ টুর্নামেন্টটিতে এখনো টিকে থাকা বাকি তিন ক্লাব-রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও জুভেন্টাসকে।
ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্তা সংস্থা জানায়, সুপার লিগ থেকে বেরিয়ে আসা ক্লাবগুলো পুরনো অবস্থায় ফেরার অঙ্গীকারনামা ‘ক্লাব কমিটমেন্ট ডিক্লারেশন’-এ স্বাক্ষর করেছে। ক্লাবগুলো হলোÑ ইংল্যান্ডের ম্যানচেস্টার ইউনাইটেড, লিভারপুল, ম্যানচেস্টার সিটি, চেলসি, টটেনহ্যাম হটস্পার, আর্সেনাল, ইতালির এসি মিলান, ইন্টার মিলান ও অ্যাতলেটিকো মাদ্রিদ।
বিবৃতিতে উয়েফা সভাপতি আলেকজান্ডার চেফেরিন জানিয়েছেন, সুপার লিগ থেকে নাম প্রত্যাহার করে নেয়া ৯ ক্লাব ভবিষ্যতে ইউরোপিয়ান ফুটবলের প্রতি অঙ্গীকারবদ্ধ থাকার ঘোষণা দিয়েছে। তবে অবশিষ্ট তিন ক্লাবকে শাস্তি ভোগ করতে হবে, বললেন তিনি।
তিনি বলেন, ‘‘তথাকথিত ‘সুপার লিগে’ এখনো যুক্ত থাকা ক্লাবগুলোর ব্যাপারে একই কথা বলা যাচ্ছে না। ওই ক্লাবগুলোর বিরুদ্ধে উয়েফা পরবর্তী সময়ে ব্যবস্থা নেবে।


আরো সংবাদ



premium cement