১৩ জুন ২০২১
`

চারে আলফাজের মোহামেডান

মোহামেডান ১ : ০ শেখ রাসেল; চট্টগ্রাম আবাহনী ৫ : ২ সাইফ স্পোর্টিং
-

অস্ট্রেলিয়ায় গিয়ে করোনা প্রটোকলে আটকা পড়েছেন হেড কোচ শেন লেন। ফলে তার অনুপস্থিতিতে সহকারী কোচ আলফাজ আহমেদই এখন মাঠে মূল কোচের দায়িত্বে। গত বছর বাংলাদেশ প্রিমিয়ার লিগে উত্তর বারিধারার কোচ ছিলেন জাতীয় দলের সাবেক এই স্ট্রাইকার। এবার তার অধীনে টানা তিন ম্যাজে জয়ের মুখ দেখল মোহামেডান। এর মধ্যে দু’টি বিগ ম্যাচে। আগের ম্যাচে সাইফ স্পোর্টিংকে ২-১ গোলে হারানোর পর কাল তাদের ১-০ গোলে জয় শেখ রাসেলের বিপক্ষে। ফলে ১৫ ম্যাচে তাদের পয়েন্ট ২৮। চলে এসেছে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে। শীর্ষে থাকা বসুন্ধরা কিংসের পয়েন্ট ৪৩। ঢাকা আবাহনী ও শেখ জামালের পয়েন্ট ৩২ করে। ২৬ পয়েন্ট শেখ রাসেলের। গতকাল অন্য ম্যাচে চট্টগ্রাম আবাহনী ৫-২ গোলে হারায় সাইফ স্পোর্টিংকে। রাকিব হোসেন ১৬ ও ৪৭ মিনিটে দু’টি গোল করেন। এ ছাড়া নিক্সন (৪৯ মি.) দিদিয়ের (৬৪ মি.), মান্নাফ রাব্বী (৮২ মি.) করেন। সাইফের দু’টি গোলই করেন নাইজেরিয়ান জন ওকোলি (২৭ ও ৬৮ মি.)।
ফিরতি লিগের শুরু থেকেই দলের মূল কোচের ভূমিকায় আলফাজ। প্রথম ম্যাচে তাদের ২-১ গোলে জয় ছিল আরামবাগের বিপেক্ষ। এরপর পরের দুই বিগ ম্যাচে পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়া। কাল বঙ্গবন্ধু স্টেডিয়ামে ৩৭ মিনিটে ম্যাচের একমাত্র গোল। হাবিবুর রহমান সোহাগের কর্নারে বুরকিনা ফাসোর ডিফেন্ডার মুনজির কুলদিয়াতের হেডে পরাস্ত শেখ রাসেলের কিপার সজীব দাস রঘু। ৪৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পায় সাদা কালো শিবির। কিন্তু ফাঁকা পোস্টে বল না মেরে তা বাইরে পাঠিয়ে সুবর্ণ সুযোগ নষ্ট করেন জাফর ইকবাল।
ম্যাচে সমতার সুযোগ পেয়েছিল শেখ রাসেল। ৫১ মিনিটে থ্রু পাস থেকে বল পেয়ে বক্সে ঢুকে কোনাকুনি তীব্র শট নেই নাইজেরিয়ান ওবিমানে উগুচুকু। কিন্তু বল ক্রসবারে লাগায় ম্যাচে ফেরা হয়নি সাইফুল বারী টিটুর দলের।
গত পরশু রাতে অন্য ম্যাচে বসুন্ধরা কিংস ৫-১ গোলে হারায় ব্রাদার্স ইউনিয়নকে। বিজয়ী দলের রবিনহো ও সবুজ দু’টি করে এবং জোনাথন অপর গোল করেন। ব্রাদার্সের গোলদাতা ফুরকাত জন। আজ কোনো খেলা নেই।

 



আরো সংবাদ


কানাডার সেই মুসলিম পরিবারের জানাজায় মানুষের ঢল ভিয়েনা আলোচনার সব পক্ষ সফল উপসংহারে পৌঁছাতে চায় রামেকে ২৪ ঘন্টায় আরো ১৩ জনের মৃত্যু সোনারগাঁওয়ে বাসের ধাক্কায় বৃদ্ধ নিহত নিলামে ২৩৮ কোটি টাকা দর হেঁকে মহাকাশ যাত্রার টিকিট জয় ‘গোলান মালভূমি মুক্ত করতে সম্পূর্ণ প্রস্তুত’ ‘বাজেট প্রণয়নে এমপিদের অংশ নেয়ার সুযোগ ছিল না’ গণতন্ত্রের মর্যাদার সাথে বেমামান সরকারের কাজকর্ম : ভারতের সমালোচনায় যুক্তরাষ্ট্র এবার ফিলিস্তিনি নারীকে গুলি করে হত্যা করল ইসরাইলি সেনারা পাকিস্তান লিগের ম্যাচে মাথায় আঘাত পেয়ে হাসপাতালে ফ্যাফ দু’প্লেসি প্রথম সিঙ্গলস গ্র্যান্ডস্লাম জিতলেন ডাবলসের স্পেশালিস্ট ক্রিচিকোভা

সকল