১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

মারমুখী মেজাজে দলীয় অনুশীলন

-

শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রাথমিক স্কোয়াডে জায়গা পাওয়া ক্রিকেটারদের অনেকে আলাদাভাবে অনুশীলন শুরু করেছেন আগেই। গতকাল ওয়ানডে সিরিজের দলগত অনুশীলন শুরু হয়েছে। রিয়াদ, আফিফ, নাইম, সৌম্য, মোসাদ্দেক, ইমরুল এবং অন্যান্য যারা টেস্ট স্কোয়াডে ছিলেন না তারাই এত দিন অনুশীলন করেছিলেন। গতকালই প্রথম পুরো দলের একসাথে অনুশীলনের সুযোগ মিলল। আগামীকাল পর্যন্ত চলবে এই দফার অনুশীলন। এরপর ঈদের ছুটিতে যাবেন ক্রিকেটাররা। ১৭ মে পুনরায় কোভিড টেস্ট করানোর পর নেগেটিভদের নিয়ে ১৮ মে থেকে ফের অনুশীলন শুরু হবে।
লঙ্কা সফরের প্রস্তুতি দেখতে শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হাজির অনেকেই। বেলা পৌনে ৩টায় শুরু হওয়া অনুশীলনে সেন্ট্রাল উইকেটে নেটে নামেন রিয়াদ। পাশের নেটে নাঈম শেখ। তিন নম্বর উইকেটে ইমরুল ও সৌম্য। তাদেরকে বল করেন মেহেদী হাসান রানা, সাইফউদ্দিন ও অনূর্ধ্ব-১৯ দলের বেশকিছু তরুণ ক্রিকেটার। সাথে ছিলেন কয়েকজন থ্রোয়ার।
কোচ মিজানুর রহমান বাবুলের অধীনে বড় শটসের অনুশীলন সারেন ব্যাটসম্যানরা। কখনো গ্রাউন্ডস শট, কখনো হুক-পুল আর লফটেড শটসে কখনো উড়িয়ে বাউন্ডারি সীমানা পার করেন। মাঠে ফেরার জন্য কতটা উদগ্রীব সেটি বেশ ভালোভাবেই জানান দেন ইমরুল। শেখ মেহেদী আর সাইফউদ্দিনকে মারমুখী মেজাজে টানা কয়েকবার মাথায় উপর দিয়ে উড়িয়ে সীমানা ছাড়া করেন। ইমরুলের সাথে একই নেটে ব্যাটিং ঝালিয়ে নেন সৌম্য। এর পরেই ব্যাটিংয়ে আসেন মোসাদ্দেক। নিউজিল্যান্ড সফরে ইনজুরির কারণে খেলতে পারেননি। এবার সম্পূর্ণ সুস্থ হয়েই লঙ্কানদের বিপক্ষে নামছেন। শুরুতে কিছুক্ষণ রক্ষণাত্মক খেলে এরপর হাত খুলেন মোসাদ্দেক। এরপর সতীর্থদের মতো তিনিও ঝড় তোলেন।
প্রায় ১ ঘণ্টার উপরে ব্যাটিং করেন মাহমুদুল্লাহ রিয়াদ। সৌম্য-ইমরুলরা ৪০ মিনিট করে অনুশীলন সারেন। আফিফ-নাঈম শেখরা মূল উইকেটে রেখে পরে ইনডোরের উইকেটে নিজেদের ঝালিয়ে নেন। শেষ দিকে শেখ মেহেদী, সাইফউদ্দিনরাও ব্যাট হাতে অনুশীলন করেন।
তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য ২৩ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। ২ মে থেকে শুরু হয়েছে অনুশীলন পর্ব। তবে শুরুর দিকে সাতজন অনুশীলন ক্যাম্পে যোগ দিলেও অন্যরা ছিলেন না। এরপর ছুটি কাটিয়ে ক্যাম্পে যোগ দেন আরো ছয় ক্রিকেটার। অন্যদের মধ্যে সাকিব ও মোস্তাফিজ আইপিএল থেকে ফেরায় প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন।
শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ খেলে দেশে ফেরা ওয়ানডের আটজন তামিম, মুশফিক, লিটন, মিঠুন, তাইজুল, নাজমুল, তাসকিন ও শরিফুল হোম কোয়ারেন্টিনে থাকায় অনুশীলনে আসতে পারেননি। ওয়ানডে সিরিজকে সামনে রেখে ক্রিকেটারদের বাড়তি অনুশীলনের সুযোগ দিতে সরকারের দ্বারস্থ হয়েছে বিসিবি। আবেদন করেছে কোয়ারেন্টিন প্রক্রিয়া কমানোর জন্য। সে আবেদনে সাড়া মিলেছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের ছাড়পত্র মিলেছে। আজ তাদের অনুশীলনে ফেরার কথা রয়েছে।


আরো সংবাদ



premium cement
সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার

সকল