২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

দেশে ফিরে কোয়ারেন্টিনে সাকিব-মোস্তাফিজ

কলকাতা থেকে চার্টার্ড বিমানে ফেরার পথে মোস্তাফিজের সেলফিতে তার স্ত্রী ও সাকিব -

করোনা সংক্রমণের কারণে মাঝপথে বন্ধ হয়ে গেছে আইপিএল। কলকাতা নাইট রাইডার্সে সাকিব আল হাসান আর রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছেন মোস্তাফিজুর রহমান। খেলা বন্ধ হওয়ায় তাদেরকে দেশে ফিরতে হয়েছে। ভারতের সাথে বিমান যোগাযোগ বন্ধ থাকায় বিশেষ বিমানে করে গতকাল বিকেলে দেশের মাটিতে পা রাখেন। হোম কোয়ারেন্টিন নয়, স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী তাদেরকে থাকতে হচ্ছে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে। সাকিব গিয়েছেন ফোর পয়েন্ট বাই ফোরটিন হোটেলে এবং মোস্তাফিজ সস্ত্রীক হোটেল সোনারগাঁওয়ে।
দেশে ফিরে কলকাতা নাইট রাইডার্স ও রাজস্থান রয়্যালসকে ধন্যবাদ জানিয়েছেন মোস্তাফিজ। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে সাকিব ও নিজের স্ত্রীর সাথে একটি ছবি পোস্ট ক্যাপশনে দুই ফ্র্যাঞ্চাইজিকে ধন্যবাদ জানিয়ে লিখেন, ‘আলহামদুলিল্লাহ, আমরা নিরাপদে বাংলাদেশে ফিরেছি। রাজস্থান রয়্যালস ও কলকাতা নাইট রাইডার্সকে ধন্যবাদ এটি সম্ভব করার জন্য। আমাদের স্বাস্থ্য মন্ত্রণালয়কেও ধন্যবাদ তাদের সহযোগিতার জন্য।’
এ মাসের শেষের দিকে শ্রীলঙ্কা সিরিজ উপলক্ষে অনুশীলন শুরু হলেও সাকিব-মোস্তাফিজের এখনই মুক্তি মিলছে না। দু’জনই গেছেন ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে। আসন্ন শ্রীলঙ্কা সিরিজ সামনে রেখে এই দুই তারকার কোয়ারেন্টিন মেয়াদ কমানো যায় কি না, সে ব্যাপারে সরকারের কাছে জানতে চেয়েছিল বিসিবি। কিন্তু ভারতে করোনা পরিস্থিতি খুব খারাপ হওয়ায় সে আবেদন গৃহীত হয়নি। দু’জনকেই ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হচ্ছে।
আইপিএল স্থগিত করার পর আয়োজকরা বলেছিলেন, বিদেশী ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদের দেশে ফেরার জন্য সম্ভব সব রকম ব্যবস্থাই তারা করবেন। শেষ পর্যন্ত বাংলাদেশের দুই ক্রিকেটারের জন্য চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থা করেছে তাদের ফ্র্যাঞ্চাইজিই। সাকিব ও মোস্তাফিজ সময়মতো ফিরতে পারায় বাংলাদেশ দলের জন্যও বড় একটি দুর্ভাবনা দূর হলো। কোয়ারেন্টিন শেষে শ্রীলঙ্কার বিপক্ষে ২৩ মে শুরু হতে যাওয়া ওয়ানডে সিরিজে খেলার পাবেন দু’জনই।
এ দিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সাকিবকে শুভকামনা জানিয়ে আবেগী ভাষায় কেকেআর লিখেছে, ‘ধন্যবাদ সাকিব। সতীর্থ মোস্তাফিজুর রহমানকে নিয়ে আহমেদাবাদ থেকে নিরাপদে ঢাকায় পৌঁছেছো শুনে ভালো লাগছে। নিরাপদে থেকো, শিগগিরই দেখা হবে।’ এ স্ট্যাটাসের শেষ অংশে বাংলায় ‘ভালো থেকো’ লিখে লাভ ইমোজিও দিয়েছে কেকেআর।


আরো সংবাদ



premium cement
রাঙ্গামাটিতে ডাম্প ট্রাক খাদে পড়ে নিহত ৬ প্রতিবাদ সমাবেশকারীদের গ্রেফতারের নিন্দা জামায়াতের ‘সংসদ সদস্যরা নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারবেন না’ ফরিদপুরে বেইলি ব্রিজ অপসারণ করে স্থায়ী ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন ঈশ্বরদীতে তাপমাত্রা ৪১.২ ডিগ্রি বাংলাদেশকে এভিয়েশন হাব হিসেবে গড়তে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য অশ্লীল নৃত্য পরিবেশনের অভিযোগে ৫ জন‌ আটক ঈশ্বরদীতে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ তীব্র তাপদাহে খাবার স্যালাইন ও শরবত বিতরণ করল একতা বন্ধু উন্নয়ন ফাউন্ডেশন গলাচিপায় পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু উপজেলা নির্বাচনে অনিয়ম হলে কঠোর হস্তে দমন করা হবে : ইসি

সকল