১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

হোমে সিরিজ বলেই আশাবাদ

-

তিন সংস্করণ মিলিয়ে টানা ১০ ম্যাচে জয়ের দেখা নেই। বাংলাদেশ দলের পিঠ যেন দেয়ালে ঠেকে গেছে। আশার বাণী শুনিয়ে নিউজিল্যান্ড গিয়েও ফলাফল বিপরীতে। লড়াই তো দূরের কথা ন্যূনতম প্রতিরোধও গড়তে পারেনি। এত হতাশার মাঝে সামান্য আলোর ঝলকানি হিসেবে দেখা যাচ্ছে আসন্ন শ্রীলঙ্কা সিরিজ। ঘরের মাঠে খেলা বলে বিশ্বাসটাও পরিপূর্ণ। ফিরছেন সাকিব ও মোস্তাফিজ। শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগেরও অংশ। তাই বাজে সময় পেছনে ফেলে জয়ের ধারায় ফিরবে বলে বিশ্বাস সৌম্য সরকারের। সুপার লিগে এটি সৌম্যদের তৃতীয় সিরিজ।
গতকাল অনুশীলনের পর বিসিবির ভিডিও বার্তায় বাঁহাতি ব্যাটসম্যান সৌম্য সামনের সিরিজ নিয়ে শোনালেন আশার কথা। বাংলাদেশের জন্য যেকোনো ম্যাচই গুরুত্বপূর্ণ। যেগুলো নিউজিল্যান্ডে হয়ে গেছে, ওগুলো নিয়ে চিন্তা করে কোনো লাভ নেই। সামনের দিকে চিন্তা করাটাই ভালো। শ্রীলঙ্কার সাথে যে ওয়ানডে সিরিজটা আছে, আগেরগুলো ভুলে সবাই নতুন করে পারফর্ম করবে। ঘরের সিরিজ আমাদের ঘরেই থেকে যাবে। আমরা আশাবাদী, সব খেলোয়াড় দেশের মাটিতে ভালো খেলবে।
বছরের শুরুতে দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করে সুপার লিগের শুরুটা দারুণ জমিয়েছিল বাংলাদেশ। পরে মার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে পেতে হয় হারের তেতো স্বাদ। কিউইদের বিপক্ষে অন্তত একটি জয় খুব করে চাইছিল বাংলাদেশ। কিন্তু ভাবনার সাথে বাস্তবতার মিল ছিল আকাশ-পাতাল। মাত্রই শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ খেলে এসেছে বাংলাদেশ। সৌম্যর বিশ্বাস, সেই সিরিজের যারা ওয়ানডেতে খেলবেন, তারা একটু বাড়তি সুবিধা পাবেন। যারা শ্রীলঙ্কায় টেস্ট ম্যাচ খেলেছে, অনেকটা সময় ব্যাটিং করেছে বা বোলিং করেছে, এখানে যদি সেভাবেই লাইন-লেন্থ ঠিক রেখে বোলিং করে বা শতভাগ দিয়ে ব্যাটিং করতে পারে, সিরিজটা খুব ভালো হবে।
নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা সফরে সাকিবকে পায়নি দল। এবার সব কিছু ঠিকঠাক থাকলে এই অলরাউন্ডারকে পাবে দল। শ্রীলঙ্কা সফরে না থাকলেও আইপিএল বেশ ভালো বোলিং করে ছন্দে আছেন মোস্তাফিজুর রহমানও। তাদের পেয়েও বাড়তি আশা সৌম্যের, সাকিব ভাই খেললে সব সময় দুইটা দিকই পাওয়া যায়। এটা অবশ্যই দলের জন্য বড় ব্যাপার। আর মোস্তাফিজকে দেখছিলাম, আইপিএলে অনেক ভালো বল করছে। এটা খুব ভালো হবে যে, তারা দু’জন একসাথে ফিরছে।


আরো সংবাদ



premium cement
মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন

সকল