২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

মোহামেডান ও চট্টগ্রাম আবাহনী জয়ী

সাইফ স্পোর্টিং ১:২ মোহামেডান; আরামবাগ ০:১ চট্টগ্রাম আবাহনী
-

ম্যাচ শেষে একে একে সিজদায় লুটিয়ে পড়লেন মোহামেডানের দুই বিদেশী ফুটবলার এবং সহকারী কোচ আলফাজ আহমেদ। তাদের এই সৃষ্টিকর্তাকে স্মরণ দলের দারুণ এক জয়ের পর। বাংলাদেশ প্রিমিয়ার লিগে গতকাল তাদের ২-১ গোলে জয় ফেডারেশন কাপ রানার্সআপ সাইফ স্পোর্টিংয়ের বিপক্ষে। ফিরতি লিগে সাদা কালো শিবিরের এটি দ্বিতীয় জয়। আগের ম্যাচে তাদের পূর্ণ পয়েন্ট ছিল আরামবাগের বিপক্ষে। তা আলফাজের অধীনে। অন্য দিকে নতুনভাবে দায়িত্ব নেয়া ব্রিটিশ কোচ স্টুয়ার্ট হলের কোচিংয়ে সাইফ স্পোর্টিংয়ের এটি ফিরতি লিগে প্রথম হার। সাথে টানা দুই ম্যাচ জয়শূন্য। দিনের অন্য ম্যাচে চট্টগ্রাম আবাহনী ১-০ গোলে হারায় আরামবাগকে। ৬৯ মিনিটে গোল করেন চার্লস দিদিয়ের। পরে তার পেনাল্টি ক্রসবারে লাগায় ব্যবধান দিগুন হয়নি। শেষ মিনিটে আরামবাগ গোলের সহজ সুযোগ নষ্ট করায় হার নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের।
বদলি মিডফিল্ডার মারাজ হোসেনের দর্শনীয় গোল। বক্সের বাইরে থেকে নেয়া তার শট মোহামেডান গোলরক্ষক সুজনের হাতের ছোঁয়া নিয়ে চলে যায় জালে। ৬৯ মিনিটে এই গোলের পর মনে হচ্ছিল হয় ম্যাচটি ড্র হবে অথবা জয় পাবে সাইফই। কিন্তু মোহামেডান উইংগার জাফর ইকবাল এবং সোলেমান দিয়াবাতের সমন্বয়ে শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে ঐতিহ্যবাহী দলটি। সাইফ এই ম্যাচে খালি হাতে ফিরেছে মূলত গোল মিসের খেসারত দিয়েই। সঠিক সময়ে সতীর্থকে পাস না দেয়া, ফাঁকায় থাকা ফুটবলারকে পাস না দিয়ে নিজে শট নেয়াÑ এসবের ফলেই তাদের হার।
গোলশূন্য প্রথমার্ধ শেষে ৫৭ মিনিটে মোহামেডান এগিয়ে যায় ক্যামেরুনের স্ট্রাইকার ইয়াসান উয়াৎচিংয়ের গোলে। মালির সোলেমান দিয়াবাতের ক্রসে রাকিব খান ইভানের ফ্লিক পোস্টে প্রতিহত হলে ফিরতি বলে ইয়াসান টোকা মেরে তা জালে পাঠান। এর আগে ৪৮ মিনিটে সোহাগের ক্রসে সোলেমানের হেড সাইফ কিপার পাপ্পুর হাতে লেগে ক্রসবারে প্রতিহত হয়। ৫৬ মিনিটে মোহামেডান গোল পায়নি জাফর ও সোলেমানের ভুলে। ৫৯ মিনিটে সাইফ সমতা আনতে ব্যর্থ নাইজেরিয়ান কেনেথ ইকিচুকুর শট গোলরক্ষক কর্নার করলে। এরপরই মারাজের দর্শনীয় গোল জন ওকোলির পাস থেকে। ৮৩ মিনিটে মোহামেডানের জয়সূচক গোল সোলেমানের পায়ের কাজের মুন্সিয়ানায়। জাফরের থ্রু থেকে বল পেয়ে তিনি পরাস্ত করেন বিপক্ষ ডিফেন্ডার ইমানুয়েল আরিয়াচুকুকে। এরপর তার ডান পায়ের বাঁকানো শট পোস্টে লেগে গোললাইন অতিক্রম করে।
আজ কোনো খেলা নেই। গত পরশু রাতে অন্য ম্যাচে রহমতগঞ্জকে ৩-০ গোলে হারায় শেখ রাসেল। গোলদাতা রদরিগেজ, আসরুরভ ও বখতিয়ার।

 


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল